নিসচার ২৫ বছরে পদার্পণ উপলক্ষে নড়াইলে কেক কেটে পালিত হল আনন্দ উৎসব

৯:৪৩ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ দেশের খবর

সৈয়দ খায়রূল আলম,নড়াইল প্রতিনিধিঃ
নড়াইলে নিরাপদ সড়ক চাই নিসচা’র ২৪ বছর পুর্তি ও ২৫ বছরে পদার্পণ উপলক্ষে কেক কেটে পালিত হল আনন্দ উৎসব।
“সাবধাণে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শৃক্রবার (১লা ডিসেম্বর) সন্ধায় লোহাগড়া উপজেলার রোজভ্যালী চাইনিজ রেষ্টুরেন্ট হলরুমে নিরাপদ সড়ক চাই নিসচার ২৪ বছর পৃর্তি ও ২৫ বছরে পদার্পণ উপলক্ষে কেক কেটে আনন্দ উৎসবের উদ্বোধন করেন নিসচা কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি আলহাজ্জ সৈয়দ খায়রুল আলম।

পরে আলোচনা সভায় নিরাপদ সড়ক চাই নিসচা’র জেলা শাখার সভাপতি সৈয়দ খায়রুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিরিবিলি পিকনিক কর্নার এর চেয়ারম্যান সৈয়দ মফিজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামি ব্যাংক বাংলাদেশ লিঃ এর লোহাগড়া শাখার ম্যানেজার হাসান মোরশেদ, জেলা উপদেষ্ঠা এ্যাড সাজ্জাদুল ইসলাম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান, প্রথম আলো প্রতিনিধি মারুফ সামদানী প্রমুখ। অনুষ্ঠানে উপস্হিত ছিলেন পরিবেশ ক্লাবের পরিচালক হাসান মাহমুদ ইরোজ, কমিটির যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া, হান্নান বিশ্বাস, কাজি কামরুল হুদা কমিটির সদস্য সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ এ সময় কেক উৎসব উপভোগ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন নিয়ামক গাড়িতে উঠে সিটবেল্ট বেধে নিতে হবে, ষ্কুল ছুটি হলে বের হওয়ার জন্য প্রতিযোগিতা করে দৌঁড়ে রাস্তা পার হওয়া যাবেনা, মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পারহওয়া যাবে না, গাড়ি থেকে নামার সময় বাম পা দিয়ে নামতে হবে, কখনোই গাড়ির সামনে দিয়ে রাস্তা পার হওয়া যাবে না এ ধরনের সচেতনতা মুলক ভিডিও ক্লিপ দেখানো হয় মাল্টিমিডিয়ার মাধ্যমে।

এর আগে চালক এবং পথচারীদের সচেতন করতে নিরাপদ সড়ক চাই নিসচার পক্ষথেতে এক বর্নাঢ্য র‌্যালী লোহাগড়া পাইলট স্কুল থেকে বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রোজ ভ্যালি চাইনিজ রেস্টুরেন্ট এর হল রুমে এসে প্রধান অতিথির আসন গ্রহনের মাধ্যমে আলোচনা সভার সুচনা হয়।

এছাড়া গত ২৯ নভেম্বরে নড়াইলে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই করনীয় শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল।