সংবাদ শিরোনাম

সিলেটে সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদহিলিতে ৩ ভুয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ডমিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনআত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজ

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১২ কোটি টাকার চিনি অবিক্রিত রেখে মোচিকের আখ মাড়াইয়ের উদ্বোধন

৯:৫০ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১, ২০১৭ দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কালীগঞ্জে অবস্থিত দক্ষিণাঞ্চলের অন্যতম ভারী শিল্প প্রতিষ্ঠান মোবারকগঞ্জ সুগার মিলের ২০১৭-১৮ মৌসুমের আখ মাড়াই কার্যক্রম শুক্রবার উদ্বোধন করা হয়েছে। বিকাল সাড়ে ৩ টায় ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন। এ উপলক্ষে মিলের কেইন কেরিয়ার প্রাঙ্গণে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মকছেদ আলী, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ দেলোয়ার হোসেন, হেড অফিসের শিফট মার্কেটিং অফিসার আব্দুর রশিদ, প্রকৌশল বিভাগের ডিজিএম গোলাম মোর্তজা, ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ মিজানুর রহমান, মোচিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান সহ চিনিকলের বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারী ও আখচাষীবৃন্দ।

চলতি ৫১ তম মাড়াই মৌসুমে আনুমানিক ৭৮ থেকে ৮০ দিনে ১ লাখ মেঃ টন আখ মাড়াই করে সাড়ে ৭ হাজার টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ মৌসুমে মিলটি চলবে ৭৮ দিন। চিনিকল সূত্রে জানাগেছে, মিলের গোডাউনে গত বছরের দুই হাজার টন চিনি অবিক্রিত অবস্থায় রয়েছে। প্রতি টন চিনির মিল মূল্য ৬০ হাজার টাকা। সে হিসেবে গোডাউনে ১২ কোটি টাকার চিনি অবিক্রিত অবস্থায় পড়ে আছে।