‘আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করাই এখন সরকারের চ্যালেঞ্জ’

৩:০৯ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ২, ২০১৭ জাতীয়

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের দেওয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকারের বর্তমান চ্যালেঞ্জ হলো আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করা। তার স্বপ্ন ছিল এই শহরকে একটি আধুনিক নগরীতে রূপ দেয়া। এখন এই কাজ শেষ করবে সরকার। তার স্বপ্ন বৃথা যেতে দিব না।

আজ শনিবার দুপুরে আনিসুল হকের বনানীর বাসায় শেষবারের মতো শ্রদ্ধা জানাতে এসে এক প্রতিক্রিয়ায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শেষবারের মতো শ্রদ্ধা জানাতে আনিসুল হকের বাসভবনে এসেছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ শূন্যতা সহজে পূরণ হবার নয়। এমন কর্মউদ্যোগী, পরিশ্রমী এবং বহুমুখী প্রতিভার অধিকারীর মানুষ আমি জীবনে খুব কমই দেখেছি। দেশের অনেক বড় ক্ষতি হয়ে গেলো।

তিনি বলেন, ‘আমি তাঁর পরিবারেরও সদস্য ছিলাম। তাঁর মতো অমায়িক মানুষ খুঁজে পাওয়া ভার। আমরা একই এলাকার বাসিন্দা। গত বছর আনিসুল হককে নোয়াখালীতে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে লাখ মানুষ জড়ো হয়েছিল। আজও সেই সংবর্ধনার ছবি আমি নিজের এলাকায় গেলে দেখতে পাই।’

ওবায়দুল কাদের বলেন, ‘একটা মানুষ কতটা জনপ্রিয় হতে পারে তা ঢাকা মহানগরীর দিকে তাকালেই দেখা যাচ্ছে। গোটা মহানগরীতেই শোকের ছায়া নেমে এসেছে। বহু মানুষকে কান্নার সাগরে ভাসিয়ে তিনি পর পারে পাড়ি জমিয়েছেন।’

রবি