নরসিংদী রায়পুরায় দুর্ধর্ষ ডাকাতিকালে গ্রামবাসীর গণপিটুনিতে এক ডাকাত নিহত

৩:১৯ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ২, ২০১৭ ঢাকা, দেশের খবর

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: নরসিংদী রায়পুরায় গণপিটুনিতে জাকির হোসেন নামে এক ডাকাত নিহত হয়েছেন। শনিবার ভোরে রায়পুরা উপজেলার দড়ি-হাইরমারা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার রাত ৩টার দিকে ৮/১০ জনের একটি ডাকাত দল ওই গ্রামের জাকির মাওলানার বাড়িতে হানা দেয়।

ডাকাতদল ঘরে প্রবেশ করেই পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে ডাকাতদল ঘরের আলমিরা ভেঙে ১৫ ভরি স্বর্ণালঙ্কার, নগদ তিন লক্ষ টাকা লুট করে। এতে বাধা দিতে গেলে তাদের মারপিট শুরু করে। এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এলে ডাকাত দল পালানোর চেষ্টা করে।

এসময় এলাকবাসী ঘটনাস্থল ঘিরে ফেলে এবং ডাকাত দলকে ধাওয়া করে। পরে জাকির নামে এক ডাকাতকে ধরে ফেলে গ্রামবাসী। উত্তেজিত গ্রামবাসীর গণপিটুনিতে ডাকাত জাকিরের মৃত্যু হয়। অপর ডাকাতরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ডাকতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত ডাকাতের বাড়ি একই উপজেলার বীরকান্দি গ্রামে। তার পিতার নাম হারিছুল হক। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সময়ের কণ্ঠস্বর/রবি