গাজীপুরে জুয়ারি ঠেকাতে প্রবেশ পথে খুঁটি পুতেছে বন বিভাগ


পলাশ মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট- গাজীপুরে কোনভাবেই যেন ঠেকানো যাচ্ছে না জুয়ার মাঠ পরিচালনাকারীদের। সুযোগ পেলেই জুয়ার আসর চালিয়ে যাচ্ছেন তারা।

গত কয়েকদিন আগে গাজীপুরের জেলা প্রশাসকের পক্ষ থেকে জুয়ার মাঠের প্যান্ডেল পুড়িয়ে দেয়া হয়েছিল। সেই সাথে জুয়ার আসরের জন্য ব্যবহার করা জমি বাজেয়াপ্ত করারও বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু কোন কিছুতে যেন অপরাধী চক্রকে থামানো যাচ্ছে না।

গত কয়েকদিন আগে জুয়ার যে প্যান্ডেলটি পুড়িয়ে দিয়েছিলেন জেলা প্রশাসক সেখানই গতকাল শুক্রবার রাতে জুয়ার আসর বসেছিল। ফলে মটর সাইকেল এবং প্রাইভেটকারের চলাচলে বন বিভাগের ভিতর দিয়ে যে রাস্তা তৈরি হয়েছে তা বন্ধ করতে বনবিভাগ কাজ শুরু করেছে।

গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে বনের জমিতে অবৈধভাবে তৈরি করা প্রবেশ পথে শনিবার খুঁটি পুতেছে বন বিভাগ।

ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের গাজীপুরের বাউপাড়া বিট অফিসার খন্দকার আরিফুল ইসলাম বলেন, ‘গতকাল শুক্রবার বনের জমির ভেতর দিয়ে দিনরাত জুয়ারিরা একটি জুয়া-হাউজির আসরে যাওয়া-আসা করেছে। তাই জুয়ারিসহ সাধারণ মানুষের বনে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে খুঁটি পুতে দেয়া হয়েছে। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃক্ষের অনুমোদন নিয়ে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।’

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল (শুক্রবার) রাতভর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে রাজেন্দ্রপুর এলাকায় বনের জমি সংলগ্ন জোত জমিতে এ আসর বসেছিল। আয়োজকরা কোনো বাঁধা-বিপত্তি না পেলে শিগগিরই যাত্রার নামে এ আসরে রাতভর অশ্লীল নৃত্য পরিবেশিত হবে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

এছাড়াও উচ্চ স্বরের সাউন্ড সিস্টেমে কথিত ডিজে গানের নামে কান ঝালাপাল হওয়ার দুশ্চিন্তা এখন এলাকাবাসীর মাথা ব্যথার কারণ হয়েছে।

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ৬:৫৭ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ২, ২০১৭ ঢাকা, দেশের খবর