গাইবান্ধায় বামপন্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

৯:৪০ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ২, ২০১৭ দেশের খবর

মোঃ ফরহাদ আকন্দ,গাইবান্ধা: বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা গত বৃহস্পতিবারের হরতালে সারাদেশে পুলিশী নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশের অংশ হিসেবে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শহরের ১নং রেলগেটে এ কর্মসূচী পালিত হয়। এ সময় র একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধন চলাকালে বক্তারা অভিযোগ করে বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতাল চলাকালে গত বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে মিছিল শেষে আমরা আসাদুজ্জামান মার্কেটের সামনে গিয়ে দাড়ালে কোন প্রকার উস্কানি ছাড়াই পুলিশ এসে আমাদের উপর হামলা চালায়। এসময় সিপিবি নেতা মিহির ঘোষসহ, বাসদ মার্কসবাদী, ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের ১০জন নেতাকর্মী আহত হয় ও সাতজনকে আটক করে পুলিশ। পরে জেলা সদর হাসপাতাল থেকে আরও তিনজনকে আটক করে পুলিশ।

পরে থানায় নিয়ে গিয়ে তাদের মারপিট ও বৈদ্যুতিক শক দেয়া হয় বলে অভিযোগ করেন তারা। এসম বাম নেতারা সদর থানার এসআই জ্যোতিসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের শাস্তির দাবী জানান।

বক্তারা আরও বলেন, সাত দিনের মধ্যে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে ওইসব চিহিৃত পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সচিব মঞ্জুর আলম মিঠুৃ, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি তপন দেবনাথ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্র্রন্টের কলেজ সভাপতি মাহবুব আলম মিলন প্রমুখ।