কালিয়াকৈরে বসতঘরসহ ৭ দোকান আগুনে পুড়ে ছাই, ৩৫ লক্ষ টাকার ক্ষতি

১২:০২ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ ঢাকা, দেশের খবর

আলমগীর হোসেন, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একটি বসতঘরের চারটি কক্ষ ও সাতটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতি সাধন হয়েছে প্রায় ৩৫ লক্ষ টাকার।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে ওই ঘটনা ঘটে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার কবিরুল আলম ও স্থানীয়রা জানান, ওই দিন রাত দেড়টার দিকে হরিণহাটির অমলেশ কর্মকার পালের মার্কেটের একটি খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তেই আগুন পাশের কয়েকটি দোকান ও মার্কেটসংলগ্ন অমলেশের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

আগুনে একটি হোটেল, দুটি মুদি দোকান, দুইটি কাপড়ের দোকান, একটি টিভি সার্ভিসিং এর দোকান ও একটি সেলুনসহ সাতটি দোকান এবং একটি বসতঘরের চারটি কক্ষ ও মালামাল পুড়ে গেছে। খাবার হোটেলের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ওই কর্মকর্তা।

কাপড়ের দোকান দুটির মালিক আনোয়ার হোসেন জানান, এ অগ্নিকান্ডে তার প্রায় ১৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এলাকার জেনেরেটর ব্যবসায়ী মোঃ মাহবুব মিয়া জানান, তার একাটি টিভি সার্ভিসিং এর দোকান, পাশে জেনেরেটর রুমে থাকা একটি জেনেরেটর ও ৪টি বড় আইপিএস মেশিনসহ প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

এছাড়া নুরুল ইসলাম ভান্ডারীর একটি খাবার হোটেল, রায়হানের সেলুন, শহিদুলের মুদিদোকান, খোকনের মুদি দোকানসহ বসতঘরের চারটি রুম পুড়ে প্রায় আরো ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সময়ের কণ্ঠস্বর/রবি