কীর্তনখোলায় ভাসমান মঞ্চে ধারণ করা ‘ইত্যাদি’র পুনঃপ্রচার আজ

৪:৩৫ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- আজ ০৩ ডিসেম্বর, রবিবার-রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে বরিশালের কীর্তনখোলা নদীর উপর ভাসমান মঞ্চে ধারণ করা ইত্যাদি। পর্বটি ২০১২ সালের নভেম্বর মাসে কয়েক হাজার দর্শক নিয়ে ধারণ করা হয়।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ‘ইত্যাদি’র এই পর্বে রয়েছে পর পর দু’বার পৃথিবীর সর্বোচ্চশৃঙ্গ এভারেস্ট জয় করা প্রথম বাঙালী তরুণ এম.এ মুহিতের সাক্ষাৎকার। বিশ্বসেরা পদাঘাতশক্তি সম্পন্ন মানুষ, সুপার হিউম্যান খ্যাত ম্যাক ইউরী’র উপর বিশেষ প্রতিবেদন।

রয়েছে ৮০ বছরের এক বৃদ্ধের বাড়ি নির্মাণের অভূতপূর্ব গল্প। রয়েছে বরিশালেরই কৃতী সন্তান যাদুশিল্পী জুয়েল আইচের যাদু এবং পৃথিবীর সবচাইতে বড় গোলাকার স্টেডিয়াম ‘গ্লোব এরিনা’র উপর একটি তথ্যচিত্র।

মোহাম্মদ রফিকউজ্জামান এর কথায় আলী আকবর রুপু’র সুরে প্রয়াত খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতিক হাসান ও প্রিতম হাসানের একটি দ্বৈত সঙ্গীত। রয়েছে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী’র পরিবেশনায় বরিশালকে নিয়ে একটি মৌলিক গানের সাথে নৃত্য।

দর্শকপর্বে বরিশালের আঞ্চলিক ভাষায় প্রেমিক-প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন বরিশালের দু’জন কৃতী শিল্পী মীর সাব্বির ও তানিয়া আহমেদ।

এছাড়াও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনার উপর নাট্যাংশ ও বরিশালকে নিয়ে ইত্যাদির বিভিন্ন নিয়মিত পর্ব। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি একযোগে পুনঃপ্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ।

এনএটি/রবি