প্রশংসিত সাগর আহমেদ

◷ ৪:৪৩ অপরাহ্ন ৷ রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর– ‘শেষ চুম্বন’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চিত্রজগতে পা রাখেন সাগর আহমেদ। চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করছেন তিনি। দ্য লাস্ট কিস গল্প অবলম্বনে ছবিটি পরিচালনা করছেন মুন্তহিদুল লিটন। এতে সাগরের বিপরীতে কাজ করেছিলেন সানজিদা তন্ময়।

তার ভাষ্যে, ছেলেটি নতুন হলেও অভিনয়ে ভাল করেছে। ফাইটও শিখেছে। যদিও সিনেমাটি ব্যবসা সফল না হলেও সিনেমাটির গল্পটি দর্শক লুফে নিয়েছিল। শোবিজ অঙ্গনে নতুন হলেও এরই মধ্যে বেশকিছু কাজ করেছেন তিনি।

এছাড়াও ঢাকার ইউনিভার্সাল থিয়েটার থেকে বের হয়ে ‘বিস্মৃতি’, ‘হ্যালো’, ‘আলো আঁধারের গল্প’ নামের নাটকে কাজ করেছেন তিনি। সম্প্রতি ৪টা শর্টফিল্ম প্রকাশ করেছেন যার মধ্যে তিনটি স্বল্পদৈঘ্য চলচ্চিত্রেই মিলিয়নের দরজায় এসে দাড়িয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য-ভিকি জাহেদের ‘রূপ’, আশিকুর রহমানের প্রথম ‘হৃদয়ের আয়না’ ও জনপ্রিয় সঙ্গীত শিল্পী ইমরানের কণ্ঠে ‘চল না দুজন’।

অন্যদিকে চলচ্চিত্রের কাজ নিয়ে সাগর বলেন, আমি অভিনয়টাকে অনেক বেশি প্রাধান্য দিচ্ছি। এরইমধ্যে কয়েকটি চলচ্চিত্রে প্রস্তাব পেলেও আমি একটি একটি করে কাজ শেষ না করে অন্যটি করছি না। তবে সম্প্রতি বাংলাদেশের পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল শর্টফিল্ম এর কেন্দ্রীয় চরিত্রে কাজ শেষ করেছি। ডিরেক্টর এই শর্টফিল্ম এর সব কিছুই গোপন রেখেছেন। আমার প্রথম ওয়েব সিরিজ সাইন করেছি দেশের সর্বোচ্চ ভিউ পাওয়া শর্টফিল্ম এর নির্মাতা স্বরাজ দেবের সাথে। শর্টফিল্মটি নিয়ে খুব তারাতাড়ি আমি শুটিং এ ফিরব। এছাড়াও সামনে আরো বেশকিছু শর্টফিল্ম পাইপলাইনে আছে।

তবে এই ডিসেম্বরের মধ্যেই সবাইকে জানিয়ে দিবো। সম্প্রতি আমি নিজে “আইডেন্টিটি” নামক একটি শর্টফিল্ম পরিচালনা করছি যা বিভিন্ন ফেস্টিভালে পাঠানো হবে বলে জানা যায়।

মূলত ভিকি জাহেদের মত সফল পরিচালকের প্রথম শর্টফিল্মে কাজ করেছিলেন। এরপর আশিকুর রহমানের সাথে আরো একটি শর্টফিল্ম ও চলচ্চিত্রের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও সফল চলচ্চিত্র নির্মাতা আশিকুর রহমানের প্রথম শর্টফিল্ম ‘হৃদয়ের আয়না’-তে কেন্দ্রীয় চরিত্রের কাজটি লাইফ টেকনোলজির ইউটিউব পেজ থেকে মুক্তি দেওয়া হয়। যা ইতিমধ্যে সবার কাজেটির জন্য সবার কাছে বেশ প্রশাংসাও কুড়িয়েছেন তিনি।

এনএটি/রবি