ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ

৭:২১ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাও প্রতিনিধি: তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁও জাতীয়তাবাদী দল। রবিবার সকাল ১১ টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাও জেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জনাব তৈমুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর বিএনপি সাধারণ সম্পাদক তারেক আদনান, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, ঠাকুরগাঁও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব আলম তুহিন, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক লিটন, জেলা ছাত্রদলের সভাপতি কায়েশ প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জনাব ফয়সল আমীন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওবাইদুল্লাহ্ মাসুদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও নারগুন ইউনিয়ন চেয়ারম্যান পয়গাম আলী, জেলা যুবদলের সভাপতি মহিবুল্লাহ চৌ: আবুনূর, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওহিদুল, ছাত্রদল নেতা ফজলে রাব্বী, সাজু, বকুল, মহসিন সহ জেলা, পৌর,থানা ছাত্রদলের নেতৃবীন্দ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত জামিনে ছিলেন খালেদা জিয়া। কিন্তু ওইদিন তার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার স্বাক্ষরসহ হাজিরা কাগজ আদালতে জমা দেন। বামদের অর্ধদিবস হরতাল থাকায় আদালতে উপস্থিত হতে দুপুর ২টা পর্যন্ত সময় চান তার আইনজীবীরা।

দুদকের পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, মামলা দুইটিতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে অসমাপ্ত বক্তব্যের তারিখ ধার্য আছে। খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী হাজিরা দিয়েছেন। আমরা তার জন্য অপেক্ষা করি।

আদালতে মোট দুইবার খালেদা জিয়ার হাজিরা ডাকা হয়। প্রথম সকাল ১১ টায় ও বেলা সোয়া বারটায়। দ্বিতীয়বার ডেকে না পাওয়ায় রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সময়ের কণ্ঠস্বর/রবি