ভোলায় বিএমটিপির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


এস আই মুকুল, ভোলা প্রতিনিধিঃ
বাংলাদেশের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সমুহে মেডিকেল টেকনোলজিষ্ট পদে অদক্ষ ও সনদবিহীন লোকবল নির্মূলসহ মেডিকেল টেকনোলজিষ্টদের প্রাইভেট চাকুরির নীতিমালা প্রনয়ন ও বাস্তবায়নের দাবিতে রবিবার সকালে ভোলা সিভিল সার্জনের কার্যালয়ের সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদ (বিএমটিপি) ভোলা জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

মানবন্ধনে সংগঠনের সভাপতি মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- সহ-সভাপতি মোঃ ইসরাইল শাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসাবুল হাসান প্রমূখ।

পরে সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
এ সময় সিভিল সার্জন তাদের আন্দোলন যৌক্তিক উল্লেখ করে আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন।

ভোলার ভেদুরিয়ায় কৃষক মাঠ দিবস পালিত

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের উত্তর চর রমেশ গ্রামে সুগন্ধি ব্রী-ধান ৩৪ কাটার উপর কৃষক মাঠ দিবস পালিত হয়েছে।

রবিবার মুগডাল ও সুগন্ধি ধানের উৎপাদন বৃদ্ধি এবং বাজারজাত করন প্রকল্পের আওতায় আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর অর্থায়নে পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থা এ মাঠ দিবসের আয়োজন করে।

কৃষক আঃ রহমানের সভাপতিত্বে ধানকাটার মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন-উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ভেদুরিয়া ইউনিয়নের শাখা ব্যাবস্থাপক মোঃ আমজাদ হোসেন, সহকারী ভ্যালুচেইন ফিল্ড ফ্যাসিলিটিটর রুবেল রানা প্রমূখ।

ভোলায় ভাসানীর মৃত্যু বার্ষিকী পালন

ভোলায় মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

ঋাসানী অনুসারী পরিষদ ভোলা শাখার উদ্যোগে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, ভাষানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী। আলোচনা সভায় ভাষানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় এবং জেলা নেত্রী বৃন্দসহ জেলা বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

সভায় স্বাধীনতা সংগ্রামে যাদের অনবদ্য ভূমিকা ছিল তাদের স্মরন করে আগামী প্রজন্মের মধ্যে স্বাধীনতার সঠিক ইতিহাস ও সুফল পৌছে দেওয়ার আহবান জানান বক্তাগন।

◷ ৭:২৮ অপরাহ্ন ৷ রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ দেশের খবর