তালায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচী’র ৬ষ্ট পর্বের উদ্বোধন অনুষ্টিত

৭:৫৬ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ দেশের খবর

মীর ইমরান মাহমুদ,তালাঃ “যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন” এই শ্লোগান সামনে রেখে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাতক্ষীরার তালা উপজেলায় শিক্ষিত বেকার যুব ও যুব নারীদের অস্থায়ী কর্মসংস্থানের লক্ষ্যে সরকারের অগ্রাধিকারভুক্ত প্রকল্প “ন্যাশনাল সার্ভিস কর্মসূচির’’ ৬ষ্ঠ পর্বের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও তালা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ওবায়েদুল হক হাওলাদার এর সার্বিক ব্যবস্থপনায় ৩ ডিসেম্বর রবিবার সকালে তালা উপজেলা পরিষদ চত্বরে “ন্যাশনাল সার্ভিস কর্মসূচির” আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লূৎফুল্লাহ।

তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেনের সভাপতিত্বে, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল কাদের। উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমানের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তালা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাসান হাফিজুর রহমান, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন, নগরঘাটা ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু, উপজেলা যুব উন্নয়ন অফিসার ওবায়দুল হক হাওয়াদার এবং উপজেলা উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মাওঃ তৌহিদুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল কাদের এবং তালা তালা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ওবায়েদুল হক হাওলাদার তাদের বক্তব্যে বলেন,দেশের প্রায় সোয়া ২কোটি বেকার যুবক/যুবতী রয়েছে । তাদের প্রত্যেকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে । প্রথমে ৩মাস মেয়াদী প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করা হবে । এরপর ২বৎসরের জন্য প্রত্যেককে মাসিক ৬হাজার টাকা করে দেয়া হবে ।

নগদ দেয়া হবে ৪হাজার টাকা । পরবর্তীতে তাদেরকে এককালীন বাকী ২হাজার টাকা করে ৫০ হাজার টাকা প্রদান করা হবে । তালা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ওবায়েদুল হক এমপি মহদয়কে অনুরোধ করেন, তিনি যেন সংসদে আলোচনা করেন, যারা বিএ এবং এর অধিক এমএ বা মাষ্টারস পাশ করেছেন তাদের প্রক্যেককে যেন বেকার ভাতার আওতায় আনা হয় ।

তালা উপজেলায় ১হাজার ৯শত পঞ্চাশ জন বেকার যুবদের প্রশিক্ষন প্রদান করা হবে । ৪ডিসেম্বর ২০১৭ তারিখ হতে সকাল ও বিকালে প্রথমে ৩মাস ১হাজার জনকে প্রশিক্ষন দেয়া হবে । পরবর্তীতে ৯শত ৫০জনকে প্রশিক্ষন প্রদান করা হবে । পরিশেষে এমপি মহদয়ের তহবিল হতে বিভিন্ন দরিদ্র,অসুস্থ এবং গরীর শিক্ষিক ছেলে মেয়েদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয় ।