চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী দিবস পালিত


জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’-প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে রোববার ২৬’তম আন্তর্জাতিক ও ১৯’তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন,জেলা সমাজসেবা অধিদপ্তর, জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন, বিভিন্ন বেসরকারী উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণের পর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনাসভায় মিলিত হয়। জেলা সমাজসেবা অধিদপ্তর উপ-পরিচালক তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান।

আরও বক্তব্য রাখেন, সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক, জেলা প্রতিবন্ধী ফাউন্ডেশন কর্মকর্তা মীর শামীম আলী, সমতা নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকসানা খাতুন, উন্নয়ন কর্মী তৌহিদা খাতুন, প্রতিবন্ধী জেসমিন খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারা আমাদেরই অংশ। তারাও হতে পারে দেশের সম্পদ। তাই প্রতিবন্ধীদের স্বাভাবিক মানুষের মতো অধিকার দিয়ে সু-শিক্ষিত করে সমাজের মুলধারায় যুক্ত করতে সরকার বিভিন্ন পরিকল্পনা নিয়েছে। তবে তাদের মুল ধারায় সক্রিয় সম্পৃক্ত করতে সমাজের সকলকেই এগিয়ে আসতে হবে বলে মতামত ব্যক্ত করেন বক্তরা।

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ৮:০৪ অপরাহ্ন ৷ রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ দেশের খবর, রাজশাহী