নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রমকে কেন্দ্র করে শিক্ষার্থী-আনসারদের হাতাহাতি

৮:১৬ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ৩, ২০১৭ শিক্ষাঙ্গন

নোবিপ্রবি প্রতিনিধি- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-১৮ সেশনের ভর্তি কার্যক্রমে সহযোগীতার সময় ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের সাথে আনসার সদস্যদের হাতাহাতির ঘটনা ঘটেছে।

জানা যায়, আজ রবিবার (৩ ডিসেম্বর) পূর্ব নির্ধারিত সময়ে এ ইউনিটের ভর্তি কার্যক্রম চলাকালীন আনুমানিক বিকাল ৪ ঘটিকার সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতা করার সময় বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের এক শিক্ষার্থীকে বাধা দেয়।

এসময় কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করলে আনসার সদস্যদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ফার্মেসী বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী আসাদুজ্জামান রাজেন পায়ে গুরুতর আহত হন। এছাড়াও ১২তম ব্যাচের কামরুল এবং ১২তম তারেক মাহমুদ আহত হন।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আহত শিক্ষার্থীদের হাসপাতালে নেয়ার জন্য এম্বুল্যন্স প্রয়োজন হলে একাধিকবার যোগাযোগ করা হলে সংশ্লিষ্টরা বিষয়টি অবজ্ঞা করে এড়িয়ে যান ।

এ ব্যাপারে সাংবাদিকদের পক্ষ থেকে ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. গাজী মোঃ মহসীন এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিঞা বলেন, আনসারদের সাথে সাধারণ শিক্ষার্থীদের সাথে ভুল বুঝাবুঝি হয়েছে। আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সমাধান করেছি। ক্যাম্পাসের পরিবেশ এখন শান্ত রয়েছে।

সহকারী প্রক্টর জনাব মাসুম মিঞার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে এখনো কিছু জানিনা। আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না ।

আনসার কমান্ডার মোঃ জামাল উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নির্দেশ ছিল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবেনা। এজন্য শিক্ষার্থীদের ভর্তি কেন্দ্রে প্রবেশে বাধা প্রদান করি। এক পর্যায়ে শিক্ষার্থীদের সাথে আমাদের হাতাহাতি হয়।

সময়ের কণ্ঠস্বর/রবি