ওয়েলিংটনে অ্যামব্রিসের বিরল রেকর্ড!


স্পোর্টস আপডেট ডেস্ক: ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। এক ইনিংস ও ৬৭ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। তবে এর বাইরে ওয়েস্ট ইন্ডিজের সুনীল অ্যামব্রিস এমন কিছু রেকর্ড গড়েছেন যা ক্রিকেট ইতিহাসে সত্যিই বিরল।

টেস্ট ক্রিকেট অভিষেকে ক্যারিয়ারের প্রথম বলেই হিট উইকেট হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে অপ্রত্যাশিত এক রেকর্ড গড়েন অ্যামব্রিস। টেস্ট ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারের প্রথম বলেই হিট উইকেট হয়েছেন অ্যামব্রিস। কিইউ পেসার নিল ওয়াগনারের শর্ট বলটা তিনি লেগ সাইডে খেলেছিলেন। কিন্তু তার ডান পা স্টাম্পে লেগে ফেলে দেয় বেল, হিট উইকেট!

টেস্ট অভিষেকে গোল্ডেন ডাক মেরেছেন মোট ৬৩ জন খেলোয়াড়। এর মধ্যে ২৫টি ক্যাচ, ১৯টি বোল্ড, ১৬টি এলবিডব্লিউ, একটি রান আউট, একটি স্টাম্পড ও একটি হিট উইকেট। আর সেই হিট উইকেট হলো অ্যামব্রিসের।

অন্যদিকে, প্রথম ইনিংসে হিট উইকেটের রেকর্ডরে পর এবার দ্বিতীয় ইনিংসে ছক্কা মেরে আন্তর্জাতিক টেস্টে রানের খাতা খুললেন অ্যামব্রিস। ছক্কা মেরে ক্যারিয়ারে রানে খাতা খোলা ব্যাটসম্যানদের তালিকায় তিনি ষষ্ঠ।

নিউজিল্যান্ডের তারকা বোলার ট্রেন্ট বোল্টের করা ওভারের প্রথম দুটি বলে রান নেওয়ার সুযোগ পাননি অ্যামব্রিস। তৃতীয় বলে ফাইন লেগ অঞ্চলে দুর্দান্ত এক ছক্কায় টেস্ট ক্যারিয়ারে নিজের রানের খাতা খুলেন অ্যামব্রিস।

এর আগে সবশেষ ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কান ক্রিকেটার ধনঞ্জয়া ডি সিলভা ছক্কা মেরে নিজের টেস্ট ক্যারিয়ারে রানে খাতা খুলেছিলেন। আর টেস্টে ছক্কায় রানের খাতা খোলার প্রথম রেকর্ডটা করেছিলেন এরিক ফ্রিম্যান ১৯৬৮ সালে। ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ফ্রিম্যান এমন কীর্তি গড়েন।

◷ ১:১৭ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ খেলা, স্পট লাইট
কারাগারে মারা গেলেন লেখক মুসতাক

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১

রাজধানীতে বিস্ফোরণ, উড়ে গেল সড়কের ঢাকনা

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১