• আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে পাচারের সময় বেনাপোলে ১৭ টি সোনার বার সহ ৩ ভারতীয় নাগরিককে আটক

২:৪১ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ খুলনা, দেশের খবর

বেনাপোল প্রতিনিধি :

ভারতে পাচার কালে বেনাপোল আর্ন্তজাতিক কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে আজ সোমবার সকালে আবারো ১৭টি সোনার বার সহ ৩ জন ভারতীয় নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তরা। সোনার বার গুলো তাদের তলপেটের ভেতর থেকে বের করা হয়। এনিয়ে গত ৭ দিনে ৪৭ টি সোনার বার সহ ৭ পাচারকারী আটক করা হয়েছে।

আটককৃত ভারতীয় নাগরিকরা হচ্ছেন, ধীমান সরকার (৩৮) কোলকাতার গৌরি সারাইল গ্রামের ধীরেন নাথ সরকারের ছেলে, নীতিশ সিং (২৫) কোলাকাতার ২৪ পরগনা জেলার ধীরেন্দ্র সিংহের ছেলে ও মহেশ লাল (২৯) পশ্চিমবংগের হুগলী জেলার চন্দন নগর থানার বীরজু লাল’র ছেলে।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টকে নিরাপদ রুট হিসেবে এরা পাসপোর্ট যোগে সেনাা পাচার করে আসছিল দীর্ঘদিন ধরে।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের ডেপুটি কমিশনার মো: আব্দুস সাদেক জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দার একটি টিম বেনাপোল আর্ন্তজাতিক কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে ভারতগামী পাসপোর্ট যাত্রী ধীমান সরকার, নীতিশ সিং ও মহেশ লাল কে আটক করে।

পরে তাদেরকে মেডিসিন খাইয়ে পেটের ভেতর থেকে পৃখক ভাবে ১৭ পিচ সোনার বার জব্দ করা হয়। আটক সোনার মূল্য ১ কোটি টাকা বলে গোয়েন্দা কর্মকর্তা জানান। আটক সোনা বেনাপোল কাস্টমস হাউসে জমা দেয়া হয়েছে।

আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।