নবীগঞ্জে সিমের বাগান ধ্বংস করে দিয়েছে দূর্বৃত্তরা

৩:০৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ দেশের খবর, সিলেট

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি- হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পল্লীতে তিন কৃষকের কষ্টের ফসল একটি সিমের বাগান ধ্বংস করে দিয়েছে দূর্বৃত্তরা।

কৃষকদের দাবী পূর্ব শত্রুতার জের ধরে তাদের প্রতিপক্ষ রাতের আধারে তাদের এ সিমের চারা কেটে ফেলে গেছে। এতে প্রায় লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হয়েছে তিন কৃষকের। এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, প্রায় ৪ মাস পূর্বে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের সমরগাঁও গ্রামের আব্দুল কালাম, আব্দুল আলী ও আম্বর মিয়া মিলে ৪৫ শতক জায়গা লিজ নিয়ে একটি সিমের বাগান করেন। প্রায় ৪ মাস তারা কয়েকজন শ্রমিক নিয়ে দিনে রাতে অক্লান্ত পরিশ্রম করে গড়ে তুলেন বাগানটি।

এখন শুধু সিম বিক্রির সময় এসেছিল। সিম বিক্রি করে অনেক কিছু করার স্বপ্নও দেখে ছিল তিন কৃষক। কিন্তু হঠাৎ করে যেন ভেঙ্গে যায় তাদের স্বপ্ন। গত রাতে দুবৃর্ত্তরা বাগানে প্রবেশ করে সকল সিমের চারা কেটে ফেলে চলে যায়।

কৃষক আব্দুল কালাম জানান, সম্প্রতি জমিতে পানি সেচ দেওয়া ও সিম বিক্রি নিয়ে একই গ্রামের কাদির মিয়ার ছেলে সুমন ও মৃত সাবর উল্লার ছেলে মন্নান এর সাথে তাদের বিরুধ দেখা দিয়েছিল। তাদের ধারনা পূর্ব শত্রুতার জের ধরে তারাই এমন ক্ষতি করেছে।

এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়েরের পেক্ষিতে থানার এস আই সুজিত চক্রবর্ত্তী ঘটনাস্থল পরির্দশন করেে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

সময়ের কণ্ঠস্বর/রবি