চাঁপাইনবাবগঞ্জ বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান


জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রামেশ্বর পাইলট মডেল ইনিষ্টিটিউশনের শতবর্ষপূর্তি অনুষ্ঠান না হওয়ার প্রতিবাদে ও তিন দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে দাবী আদায়ে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়। সোমবার সকালে উপজেলা পরিষদ প্রধান ফটকের সামনে রামেশ্বর স্কুলের ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচী পালিত হয়।

স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধনে স্কুল কর্তৃপক্ষের দূর্নীতি,অনিয়ম.অর্থ আত্মসাতের প্রতিবাদ করা হয় এবং এডহক পকেট ব্যবস্থাপনা কমিটি বাতিল ও প্রধান শিক্ষকের অপসারন দাবী করা হয়। মানববন্ধনে¡ ঐক্য পরিষদ আহবায়ক আইয়ুব আলী মন্ডলের সভাপতিত্তে বক্তব্য রাখেন,যুগ্ম-আহবায়ক মনিরুল ইসলাম,পরিষদ সদস্য ও সাবেক ছাত্র আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ, সাবেক ছাত্র হাবিবুর রহমান,শামিউল্লাহ সিফাত,ওবাইদুর রহমান প্রমুখ। বক্তরা অভিযোগ করে বলেন,ঢাকঢোল পিটিয়ে ২০১১ সালে স্কুলের শতবর্ষ পালনের জন্য নিবন্ধনের নামে দফায় দফায় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে লক্ষ লক্ষ টাকা।

কিন্তু শতবর্ষপূর্তি অনুষ্ঠান হয়নি। আদায়কৃত টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষকসহ স্কুলের ব্যাবস্থাপনা কমিটি। এছাড়া, শিক্ষক নিয়োগ, ঐতিহ্যবাহী বিদ্যালয়ে মানসম্মত পাঠদান না করা, স্কুলের আম বাগান ও গাছ অবৈধ ভাবে বিক্রয় করেও বহু টাকার দুনীর্তি করা হয়েছে।

মানববন্ধন থেকে অভিযোগের তদন্ত করে ব্যবস্থাপনা কমিটি ও অযোগ্য,অদক্ষ প্রধান শিক্ষকের অবিলম্বে অপসারন দাবী করেন বক্তারা। বক্তারা বলেন,দাবী পূরণ করা না হলে বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে। ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে অংশগ্রহনকারীরা বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ হাসানের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসব অভিযোগের ব্যাপারে স্কুল কর্র্তৃপক্ষের কোন বক্তব্য এখনও জানা যায়নি।

◷ ৫:৫৫ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ দেশের খবর