ফরিদপুরের সরকারি নগরকান্দা কলেজের অধ্যক্ষের সংবাদ সম্মেলন


হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি: দৈনিক সমকাল, দৈনিক যুগান্তর ও দৈনিক ইনকিলাবসহ কয়েকটি পত্রিকায় সরকারি নগরকান্দা মহাবিদ্যালয়কে জড়িয়ে মিথ্যা ও মনগড়া তথ্য সম্বলিত সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সরকারি নগরকান্দা মহাবিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার সকাল ১১ টায় সরকারি নগরকান্দা কলেজ শিক্ষক মিলনায়তনে সরকারি নগরকান্দা মহাবিদ্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সরকারি নগরকান্দা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বিজন কৃষ্ণ মৃধা। অসত্য ও কাল্পনিক তথ্য সম্বলিত যে সংবাদ প্রকাশ করা হয়েছে লিখিত বক্তব্যে তিনি তা প্রত্যাখান করেন ।

বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ সম্পর্কে লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকারি পরিপত্র অনুযায়ী ভর্তিকৃত ছাত্রছাত্রীদের এবং সরকারি বরাদ্দকৃত সমুদয় অর্থ খাত ওয়ারী কলেজের ২৩ টি ব্যাংক হিসেবে জমা হয় এবং খাতওয়ারী খরচ করা হয়। কোন খাতের টাকা খরচ করা না হলে তা সংশিষ্ট খাতের ব্যাংক হিসেবেই জমা থাকে। সেবা খাতের প্রাপ্ত টাকা সরকারি পরিপত্র অনুযায়ী ব্যয় করা হয়। তাই কলেজের টাকা আত্মসাৎ করার প্রশ্নই আসে না।

অধ্যক্ষ প্রফেসর বিজন কৃষœ মৃধা আরো বলেন, অত্র কলেজের শিক্ষকরা রুটিন মাফিক নিয়মিত ক্লাস নিয়ে থাকেন। তবে কখনো কখনো কোন শিক্ষকের বিশেষ প্রয়োজনে ছুিিটর দরকার হলে অপর শিক্ষকের মাধ্যমে ক্লাস নিশ্চিত করে বিধি মোতাবেক ছুটি নিয়ে থাকেন।

মনগড়া ক্লাস নেয়া বা মাসে দু-একদিন ক্লাস করে চলে যাবার কোন প্রশ্নই আসে না । শিক্ষক পরিষদের সম্পাদক প্রভাষক রেজাউল করীম সারা বছর ক্লাস না নিয়ে ঢাকায় থাকেন বলে সংবাদ উল্লেখ করা প্রসঙ্গে বলেন এটা সম্পুর্ণ অসত্য। রেজাউল করীম শিক্ষকদের ভোটে শিক্ষক পরিষদের নির্বাচিত সম্পাদক বিধায় কলেজের প্রয়োজনেই তাকে নিয়মিত কলেজে থাকতে হয় এবং তার ক্লাসগুলো তিনি নিয়মিত নিয়ে থাকেন। তিনি নগরকান্দার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি নগরকান্দা মহবিদ্যালয়কে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি নগরকান্দা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রভাষক ড. রেজাউল করীম, প্রভাষক আকরাম হোসেন,প্রভাষক বাবু মনোরঞ্জন বিশ^াস ,প্রভাষক কাজী আফতাব হোসেন সহ শিক্ষক মন্ডলী

◷ ৮:০৩ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ দেশের খবর