নতুন রাজনৈতিক জোট ‘যুক্তফ্রন্ট’, নেতৃত্বে বি চৌধুরী

১১:২৩ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ Breaking News, জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর: বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে (বি. চৌধুরী) প্রধান করে ‘যুক্তফ্রন্ট’ নামে একটি নতুন রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে। সোমবার (০৪ ডিসেম্বর) রাতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরায় বাসায় এক বৈঠকে এই জোট গঠন করা হয়। জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন জানিয়েছেন, প্রাথমিকভাবে যুক্তফ্রন্টে ৪টি দল রয়েছে।

দলগুলো হলো- সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ, আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্য।

আব্দুল মালেক রতন বলেন, ‘আজকের বৈঠকে বি. চৌধুরীকে প্রধান করে যুক্তফ্রন্ট গঠন করা হয়েছে। এই জোটের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করতে আরও সপ্তাহ দুই সময় লাগবে।’ ‘নিরপেক্ষ সরকারের অধীনে’ একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করাই জোটের প্রথম কাজ ঠিক করা হয়েছে বলে বি চৌধুরী জানিয়েছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- বি চৌধুরী, কাদের সিদ্দিকী, রব, মান্না ছাড়াও ছিলেন বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, কৃষক, শ্রমিক, জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।