• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে নিহত বাঁধনের লাশ দেশে আসছে আজ

১০:৫৯ পূর্বাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০১৭ ঢাকা, দেশের খবর, স্পট লাইট

পলাশ মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট- যুক্তরাষ্ট্রের কানসাস রাজ্যের উচিটা শহরে দুর্বৃত্তদের গুলিতে নিহত বাংলাদেশি শিক্ষার্থী এম হাসান রহমান বাঁধনের মরদেহ বাংলাদেশে আনা হচ্ছে।

শিকাগো বিমানবন্দর থেকে কাতার হয়ে বাঁধনের লাশ ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে আজ মঙ্গলবার এসে পৌঁছাতে পারে বলে জানিয়েছেন তার বাবা প্রকৌশলী মজিবুর রহমান।

বিমানবন্দর থেকে লাশ গাজীপুর মহানগরের তেলিপাড়া এলাকায় নেওয়া হবে। সেখানে বাসার কাছে প্রথম নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি শ্রীপুরের রাজাবাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এর পর ঢাকার উত্তরার ৪ নম্বর সেক্টরের কবরস্থানে বাঁধনের লাশ দাফন করার কথা রয়েছে।

গাজীপুরের রানী বিলাসমণি, উত্তরা হাইস্কুল ও ঢাকা বিজ্ঞান কলেজে পড়াশোনা শেষ করে এয়ার অ্যারোনটিক্যাল ও এয়ার স্পেস বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য ২০১১ সালে যুক্তরাষ্ট্রে যান বাঁধন। বাটলার কমিউনিটি কলেজ থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে অ্যাসোসিয়েট শেষ করে আগামী সেশনে কানসাস ইউনিভার্সিটিতে ভর্তির চূড়ান্ত প্রক্রিয়া শেষ করেছিলেন তিনি। এরই মধ্যে এয়ারফোর্সের অফিসার পদে পরীক্ষা দিয়ে উত্তীর্ণও হয়েছিলেন বাঁধন।

২৫ নভেম্বর রাতে যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন বাঁধন। এর দু’দিন পর সোমবার সকালে তার পরিবার বিষয়টি জানতে পারেন।

উচিটা শহরের সেন্ট্রাল রক রোডের পাশে পেজন্ট লাইভ ওক স্ট্রিট অ্যাপার্টমেন্টের সামনে একটি গাড়ি থেকে ২৬ বছরের বাঁধনের মরদেহ উদ্ধার করে সেখানকার পুলিশ। বাঁধন হত্যার খবরটি সে দেশের গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রকাশ পায়।

সময়ের কণ্ঠস্বর/রবি