মাইলস্টোনসহ চার শিক্ষা প্রতিষ্ঠানকে জরিমানা


পলাশ মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট- জেলা প্রশাসকের জারি করা গণবিজ্ঞপ্তি প্রকাশের ৪৮ ঘণ্টা পরও ব্যানার ফেস্টুন অপসারণ না করায় গাজীপুর মহানগরীর চার শিক্ষা প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ‘গ্রিন গাজীপুর, ক্লীন গাজীপুর’ গড়ার লক্ষ্যে ওইসব প্রতিষ্ঠানের ব্যানার, তোরণ, ফেস্টুন বা অনুরূপ প্রচারপত্র অপসারণ করা হয়।

সোমবার দিনব্যাপী এ অভিযানে নেতৃত্ব দেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট বি, এম, কুদরত-এ-খুদা, রাসেল মিয়া, ফারজানা নাসরিন, তানিয়া ভূঁইয়া, ইশতিয়াক আহমেদ ও কাউসার আহমেদ।

ভ্রাম্যমান আদালতের ৬টি টীম জাগ্রত চৌরঙ্গী, চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, হাড়িনাল, দক্ষিণ ছায়াবীথি, রেল স্টেশন ও রাজবাড়ী মাঠ সংলগ্ন এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, অভিযান শেষে মাইলস্টোন স্কুল এন্ড কলেজ, শাহীন স্কুল এন্ড কলেজ, গ্রীন মডেল স্কুল এন্ড কলেজকে ১৫ হাজার করে ৪৫ হাজার টাকা এবং জ্ঞান বিকাশকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ই,হক কোচিং, সৃষ্টি কোচিংসহ কয়েকটি প্রতিষ্ঠানকে মুচলেখা নিয়ে সতর্ক করা হয়।

এর আগে গত ২৬ নভেম্বর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের জারি করা গণবিজ্ঞপ্তি ২৪ ঘণ্টার মধ্যে এসব প্রচারপত্র সরাতে বলা হয়েছিল। বেধে দেওয়া সময়ে তা অপসারণ না করায় ‘দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন- ২০১২’অনুসারে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ ধরণের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে। তাই সকলকে নিজ নিজ প্রতিষ্ঠানের প্রচারপত্র অপসারণের জন্য অনুরোধ করেছেন জেলা প্রশাসন।

সময়ের কণ্ঠস্বর/রবি

◷ ১২:৫৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০১৭ ঢাকা, দেশের খবর