শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে কাজ করছে আ’লীগ সরকার: সাহারা খাতুন এমপি

২:৩৯ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০১৭ জাতীয়

রবিউল ইসলাম (রবি), স্টাফ করেসপন্ডেন্ট উত্তরা ট্রাস্ট কলেজ প্রতিষ্ঠার নয় বছর পূর্তি এবং উচ্চমাধ্যমিক ১ম বর্ষের ছাত্রছাত্রীদের নবীনবরণ সম্পন্ন হয়েছে। সোমবার বিকালে উত্তরা ১৩ নম্বর সেক্টর খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ট্রাস্ট কলেজের অধ্যক্ষ বশির আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি)।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা ১৮ আসনের এই সাংসদ বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষার্থীদের মেধা ও প্রতিভা বিকাশের জন্য সব ধরনের সুযোগ তৈরি করছে। ‘এছাড়া আজকের শিশুরা এক জায়গায় বসে পুরো বিশ্ব দেখার সুযোগ পাচ্ছে।

শিক্ষা ছাড়া সমৃদ্ধ জাতি গঠন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, জাতির ভবিষ্যৎ তোমরাই। উচ্চশিক্ষা গ্রহণ করে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

সাহারা খাতুন বলেন, ‘শিক্ষা মানব সম্পদ উন্নয়নের অন্যতম সোপান। সুশিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। শিক্ষাকে শতভাগে নিয়ে যেতে সরকার শিক্ষা ক্ষেত্রে যুগপযোগী সার্বিক সুবিধা দিয়ে যাচ্ছে। তৃণমুল পর্যায়ের শিশুদের এখন শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার রফিকুর রহমান, সহসভাপতি নাজিম উদ্দিন আহাম্মেদ, মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেন চেয়ারম্যানসহ ট্রাস্ট কলেজের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও কলেজের ছাত্রছাত্রীরা।

সময়ের কণ্ঠস্বর/রবি