সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পদত্যাগপত্র প্রত্যাহার করলেন সাদ হারিরি

৪:০৭ পূর্বাহ্ন | বুধবার, ডিসেম্বর ৬, ২০১৭ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র প্রত্যাহার করেছেন। লেবাননের মন্ত্রিসভা খবরটি নিশ্চিত করেছে।

গত ৪ নভেম্বর সৌদি আরবে গিয়ে সাদ হারিরি আকস্মিকভাবে পদত্যাগের গোষণা দিয়েছিলেন এবং তার এক মাস পরে তিনি পদত্যাগপত্র আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করলেন। প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দলগুলোর সঙ্গে একটি সমঝোতায় পৌঁছানোর পর তিনি পদত্যাগপত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত ঘোষণা করেন। এর আগে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

পদত্যাগপত্র প্রত্যাহার করায় মন্ত্রিসভার সদস্যরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এ সম্পর্কে লেবাননের মন্ত্রিসভা থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, “সমস্ত রাজনৈতিক দল সিদ্ধান্ত নিয়েছে যে, লেবাননের রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্কের স্বার্থে যেকোনো ধরনের দ্বন্দ্ব-সংঘাত, যুদ্ধ অথবা আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা থেকে তারা নিজেদেরকে দূরে রাখবে।”

পদত্যাগের সময় হারিরি অভিযোগ করেছিলেন যে, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও ইরান আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। তবে হিজবুল্লাহ ও ইরান এ অভিযোগ সম্পূর্ণভাবে নাকচ করেছে।