লোহাগড়া মুক্ত দিবসে আনন্দ শোভাযাত্রা, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

৮:৩১ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৮, ২০১৭ দেশের খবর

সৈয়দ খায়রুল আলম,নড়াইল প্রতিনিধিঃ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে লোহাগড়ায় পালিত হলো হানাদারমুক্ত দিবস। ৮ ডিসেম্বর শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বর থেকে শোভাযাত্রা বের হয় শহরের গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিন শেষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এর সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা মুক্তিযোদ্ধাদের আয়োজন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অনুষ্ঠিত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এম গোলাম কবির, উপজেলা র্নিবাহী অফিসার মনিরা পারভীন, সহকারী কমশিনার (ভূমি) এম এম আরাফাত হোসেন, ডেপুটি কমান্ডার এম এ মতিন ও সৈয়দ শামসুল আলম, লোহাগড়া থানার ওসি মো. শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা অহিদুজ্জামান বাবলু, ইলিয়াস হোসেন,অহিদুজ্জামান বাচ্ছু, মুক্তিযোদ্ধার সন্তান সৈয়দ খায়রুল আলম,সদরুদ্দিন শামিম প্রমুখ। বক্তারা লোহাগড়া কি ভাবে শত্রুমুক্ত করেন তার বর্ননা তুলে ধরেন।

সৈয়দ খায়রুল আলম তার বক্তব্যে আগরতলা শ্বড়যন্ত্র মামলার অন্যতম আসামী লে. এম মতিয়ার রহমানের নামে কালনা সেতু নাম করনের আহব্বান জানান।

বিকালে লোহাগড়া থানা এলাকায় ৮ ডিসেম্বর নিহত শহিদ সরদার হাবিবুর রহমানের কবর জিয়ারত শেষে দোয়ামাহফিল ও তার পরিবারের সদস্যদেও সন্মাননা প্রদান ও স্বরণ সভার আয়োজন করেন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন লোহাগড়া থানার ওসি মো. শফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এম গোলাম কবির, সহকারী কমশিনার (ভূমি) এম এম আরাফাত হোসেন।

এ সময় মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল হক, অহিদুজ্জামান বাবলু, ওসি তদন্ত মনির হোসেন, শরিফ হোসেন, মুক্তিযোদ্ধা শহিদ সরদার হাবিবুর রহমানের স্ত্রী ও কন্যা,মুক্তিযোদ্ধা,সাংবাদিক এবং সুধিবৃন্দু দোয়া মাহফিলে অংশনেন।