• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফরিদপুরে ১০ হাজার শিক্ষার্থীর কণ্ঠে গাওয়া হলো জাতীয় সঙ্গীত

৭:৪২ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৮ ঢাকা, দেশের খবর, সুখবর প্রতিদিন

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি:ফরিদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ১০ হাজার শিক্ষার্থীর কণ্ঠে গাওয়া হলো জাতীয় সঙ্গীত । বিকেল ৩টায় জেলা শহরের শেখ জামাল স্টেডিয়ামে শিার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ এক সঙ্গে শুদ্ধভাবে এ জাতীয় সঙ্গীত গেয়েছেন।

জাতীয় সঙ্গীত গাওয়ার আগে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া তাঁর বক্তৃতায় বলেন, শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া দেশপ্রেমের অংশ। আগামী প্রজন্ম প্রকৃত শিায় শিতি হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কারিগর হবে আশাবাদ ব্যক্ত করে জেলা প্রশাসক শিার্থীদের উদ্দ্যেশে বলেন, নিজেকে সেইভাবে প্রস্তুত করো যাতে একজন আদর্শবান ব্যক্তি হিসেবে সমাজের গৌরবময় ভূমিকা রাখতে পারো।

মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন,এটা মাননীয় প্রধানমন্ত্রীর চিন্তার একটি অংশ। তিনি প্রকৃত একজন দেশ প্রেমিক। আমরা ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সারা দেশের মানুষ একত্রে আবার জাতীয় সঙ্গীত গাইব।

পরে তিনি জেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন। পরে মঞ্চে ও মাঠে দাঁড়িয়ে হাজারও কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. এরাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ সাইফুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্য প্রফেসর সুলতান মাহমুদ হীরক,শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী প্রমুখ।

এদিকে সকালে জেলা শিশু একাডেমিতে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে প্রথম হয়েছে ভাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছে ফরিদপুরের সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় এবং কলেজ পর্যায়ে প্রথম হয়েছে বোয়ালমারী উপজেলার কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ। জেলা পর্যায়ে বিজয়ীরা পরবর্তীকালে বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেবে বলে জানা যায়।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল