ফলাফল পাল্টে দিতে পারে তরুণ ভোটাররা

১২:২৪ অপরাহ্ন | রবিবার, জুলাই ২২, ২০১৮ দেশের খবর, বরিশাল

মশিউর দিপু, বরিশাল প্রতিনিধি: বরিশালে নগর পিতা হিসেবে যোগ্য, সৎ, আধুনিক ব্যক্তিকেই নির্বাচিত করতে ইচ্ছুক নগরবাসী। তবে বরিশাল সিটিতে এবার ৩০ হাজার ৭৩২ জন তরুণ ভোটাররা নগর পিতা হিসেবে বরিশালে যোগ্য ব্যক্তিকেই ভোট দিতে ইচ্ছুক।

তাই এবারের নির্বাচনে তরুণ ভোটাররা ফলাফল পাল্টে দিতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাই এরই মধ্যে মেয়র প্রার্থীরা তরুণদের কাছে টানার জন্য নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। তরুদের দাবী ইশতেহারে বিশ্বাসী না হয়ে এবার তারা শিক্ষিত ও যোগ্য আধুনিকমনা ব্যক্তিকেই মেয়র হিসেবে দেখেতে চান।

একাধিক তরুণ ভোটারদের সাথে আলাপকালে তারা জানান, এমন মেয়র চাই যিনি দুর্নীতিগ্রস্থ হবেন না, বর্ধিত এলাকার উন্নয়ন করবেন, নগরীর জলাবদ্ধতা দূর করবেন, কর্মসংস্থান সৃষ্টি করবেন এবং মাদকমুক্ত নগরী গড়বেন।

কথা হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিহাব সিকদারের সাথে। তিনি স্বপ্ন দেখেন এই নগরী হবে আধুনিক মানের। এই নগরীর তরুণ-তরুণীরা বেকার থাকবেন না। এই নগরীর মধ্যে নারীদের জন্য পৃথক পরিবহন চলবে।

বরিশাল কলেজের ছাত্র রাকিব জোয়াদ্দার জানান, নগরীতে বিনোদনের মতো তেমন কিছুই নেই। কীর্তনখোলার তীর ঘিরে দৃষ্টিনন্দন কিছু করা দরকার। পাশাপাশি ফ্রি ওয়াইফাই জোন, স্বল্প খরচে কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা যে মেয়র প্রার্থী করবেন বলে মনে করেন তাকেই ভোট দেবেন তিনি।

তরুণ ভোটারদের এমন চাহিদার জবাবে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার এর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আনোয়ারুল হক তারিন বলেন, তারা একটি আধুনিক নগরী গড়তে চান।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে তার মুখপাত্র অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, সাদিক বরিশালকে আধুনিক নগরীতে রুপ দিতে চান।

জাতীয় পার্টির মেয়র প্রার্থীর প্রধান সমন্বয়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল বলেন, তার প্রার্থী তাপস একজন আইটি প্রকৌশলী। তিনি বিজয়ী হলে নগরীতে আধুনিকতার ছাপ রাখবেন।