‘গণিত অলিম্পিয়াডে সোনার পদক জয় আমাদের জন্য গর্বের বিষয়’ বললেন সাবেক পানিসম্পদমন্ত্রী

১২:৩০ অপরাহ্ন | রবিবার, জুলাই ২২, ২০১৮ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

২১ জুলাই রোজ শনিবার সকালে পুরস্কার বিতরণ উপলক্ষে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, ৫৯তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশের জন্য প্রথম সোনার পদকটি জিতে নিয়েছে আমাদের সন্তান আহমাদ জাওয়াদ চৌধুরী। এটা আমাদের গর্বের বিষয়। প্রত্যেক শিক্ষার্থীদেরকে ভালোভাবে পাঠদান করার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিলাব্রত কর্মকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী।

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন, জেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার ভুপেন্দ্র নাথ মুখার্জী, সরকারি কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া মন্ডল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতীয় শিক্ষা সপ্তাহে বিএনসিসি ক্যাটাগরিতে ৩১জন, সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিতে ৫৫ জন ও সৃজনশীল মেধা অন্বেষণে ১২জনকে পুরস্কার প্রদান করে অতিথিরা।