সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মহাসড়ক ও আবাসিক এলাকায় পশুর হাট নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

৬:৪৬ অপরাহ্ন | রবিবার, জুলাই ২২, ২০১৮ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- ‘ঈদুল আজহা উপলক্ষে মহাসড়ক এবং আবাসিক এলাকায় কোনো পশুর হাট বসবে না। এছাড়া রেললাইনের ওপরেও কোনো হাট বসতে পারবে না’ বলে  সাফ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এবার রাজধানীতে ২৯টি পশুর হাট বসবে এবং এসব হাটের জায়গা নির্দিষ্ট করে দেওয়া হবে। কোরবানির হাটের জন্য নিয়োজিত পুলিশ বিশেষ টুপি পরে থাকবেন। মহাসড়ক বা রেলপথের পাশে পশুর হাট করা যাবে না। চাঁদাবাজি রোধে প্রত্যেক পশুবাহী ট্রাকে কড়া নজর রাখবে আইনশৃঙ্খলা বাহিনী। কোরবানির পশুর কারণে যাতে যানজট না হয় সেজন্য সিসি টিভির মাধ্যমে পর্যবেক্ষণের ব্যবস্থা থাকবে। কোরবানির হাটের কেনাবেচার সুবিধার্থে আগামী ২১ আগস্ট ব্যাংকগুলো খোলা থাকবে।

ঈদুল আজহার আগে পোশাক কারখানার শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের ওপর জোর দেন তিনি। মন্ত্রী বলেন, অনেক কারখানা বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) তালিকাভুক্ত নয়। এসব কারখানার শ্রমিকেরাও যাতে সময় মতো বেতন-ভাতা পান, সেটি নিশ্চিত করতে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।