সাকিব-তামিমের অসাধারণ ব্যাটিং এ বাংলাদেশের সংগ্রহ ২৭৯!

১১:৩৮ অপরাহ্ন | রবিবার, জুলাই ২২, ২০১৮ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- বাংলাদেশ সময় সন্ধা সাতটায় মুখোমুখি হয় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। গায়নার প্রভিডেন্স স্টেডিয়ামে রোববার প্রথম ওয়ানডেতে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি টস জিতে ব্যাটিং নেন।

প্রথম সুযোগে ব্যর্থ হন এনামুল হক। রানের খাতা খোলার আগেই বিদায় নেন তিনি। বল হাতে দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ভোগানো জেসন হোল্ডার আঘাত হানেন ম্যাচের দ্বিতীয় ওভারে। অফ স্টাম্পের বাইরে পরে আরও বেরিয়ে যাওয়া বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন এনামুল।

পাওয়ার প্লের ১০ ওভার শেষে বাংলাদেশের স্কোর হয় ৩১/১।

দ্বিতীয় ওভারে এনামুল হক ফিরে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ছিল ১ রান। সেখান থেকে ২৬তম ওভারে দলের সংগ্রহ তিন অঙ্কে নিয়ে যান তামিম-সাকিব। ১৪৭ বলে গড়েন শতরানের জুটি।

তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দারুণ ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের সেরা জুটি পায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের সেরা জুটি ছিল ১৭৪ রানের। ২০১২ সালে খুলনায় তৃতীয় উইকেটে সেই জুটি গড়েছিলেন এনামুল হক ও মুশফিকুর রহিম

৪৫ তম ওভারে সাকিবের ব্যাটের কানায় লেগে সহজ ক্যাচ যায় শিমরন হেটমায়ারের হাতে। ১২১ বলে ৬টি চারে ৯৭ রান করে ফিরে যান সাকিব।

ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পানন তামিম ইকবাল। তিন অঙ্কের দেখা পেতে বাঁহাতি এই ওপেনারের লাগে ১৪৬ বল। ওয়ানডেতে এটাই বাংলাদেশের মন্থরতম সেঞ্চুরি। তিন অঙ্কে যেতে তামিম হাঁকান ৭টি চার ও একটি ছক্কা।

আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফিরে যান সাব্বির রহমান। পয়েন্টে দাঁড়ানো লেগ আম্পায়ার জোয়েল উইলসন স্টাম্পিংয়ে আবেদনের সাড়া দিয়ে সরাসরি আঙুল তুলে দেন

শেষে মুশফিকের ১০ বলে ৩০ রানে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ৫০ ওভারে ২৭৯ রানে।

 

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১