ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ওয়ানডেতে দুর্দান্ত শুরু টাইগারদের!


স্পোর্টস আপডেট ডেস্ক- টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ধরাশায়ী হলেও ওয়ানডেতে ঠিকই স্বরূপে ফিরেছে টাইগাররা। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বোলিং তোপ এবং তামিম ইকবাল  (১৩০) ও সাকিব আল হাসানের (৯৭) ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারিয়েছে বাংলাদেশ। ফলে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ক্রিস গেইল-হোল্ডারদের বিপক্ষে ১-০ তে এগিয়ে গেলো টাইগাররা।

শুরুতে উইকেট হারালেও তামিম ইকবাল ও সাকিব আল হাসান মিলে দ্বিতীয় উইকেটে গড়েছেন ২০৭ রান। দ্বিতীয় উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড। তামিম খেলেছেন ১৩০ রানের ইনিংস এবং এটি ওয়ানডেতে তার দশম সেঞ্চুরি। প্রথমে ব্যাট করতে নেমে তামিম-সাকিবের রানের ওপর ভর করে বাংলাদেশ তুলেছিলো ২৭৯ রান। তবে ১১ বলে ৩০ রানের একটি ছোট্ট কিন্তু কার্যকরী ইনিংস খেলেছেন মুশফিকুর রহিম।

জবাবে ওয়েস্ট ইন্ডিজের ৯ উইকেট পড়ে যায় ১৭২ রানেই। শেষ পর্যন্ত ৫০ ওভারে নয় উইকেটে ২৩১ রান তুলতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চার উইকেট পেয়েছেন অধিনায়ক মাশরাফি।

ম্যাচ শেষে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে সিরিজে ফিরে আসতে আপ্রাণ চেষ্টা করবেন তারা।

অন্যদিকে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলছেন আর একটি ম্যাচ জিততে পারলেই বাংলাদেশ সিরিজ জিতবে আর সেটিই করার চেষ্টা করবেন তারা।

সিরিজের পরের ম্যাচ বৃহস্পতিবার (২৬ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে।

◷ ১২:০৮ অপরাহ্ন ৷ সোমবার, জুলাই ২৩, ২০১৮ খেলা