জনপ্রশাসন পদক পেলেন শ্রীপুরের ইউএনও রেহেনা আক্তার

৫:৫০ অপরাহ্ন | সোমবার, জুলাই ২৩, ২০১৮ ঢাকা, দেশের খবর

মোশারফ হোসাইন তযু, শ্রীপুর প্রতিনিধি: জনসেবায় অসামান্য অবদানের জন্য জাতীয় পর্যায়ে এবার ব্যক্তিগত শ্রেণীতে জনপ্রশাসন পদক পেলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আক্তার।

আজ সোমবার (২৩ জুলাই) বেলা সাড়ে ১০টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পদক ও সম্মাননা স্মারক গ্রহণ করেন।

গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনকালে নবধারা শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধী স্কুল এবং জনসেবা প্রদানে উল্লেখ্যযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ইউএনও রেহেনা আক্তার জাতীয় পর্যায়ে ব্যক্তিগত শ্রেণীতে জনপ্রশাসন পদক-২০১৮র জন্য চুড়ান্তভাবে মনোনীত হন।

জানা যায়, বিসিএস ২৭তম ব্যাচের এই কর্মকর্তা ২০১৭ইং সালের মার্চ মাসে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে উপজেলায় নবধারা শ্রবণ ও দৃষ্টিপ্রতিবন্ধী স্কুল, বাল্যবিবাহ রোধে ব্যাপক সভা-সমাবেশ, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মান, ভিক্ষুক পুনর্বাসন, ভেজাল বিরোধী, অনিয়ম ও দুর্নীতি এবং সরকারের সাফল্য নিয়ে উন্নয়ন মেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। রেহেনা আক্তার নরসিংদী জেলার শিবপুর উপজেলায় জন্ম গ্রহণ করেন। তিনি এক পুত্র সন্তানের জননী।

উলেখ্য: গতবছর পুরো উপজেলায় একযুগে প্রায় আড়াই লাখ গাছের চারা রোপন করে আলোচনায় আসেন এই কর্মকর্তা। এবং গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে পেয়েছেন স্বীকৃতি এবং জনসেবায় বিশেষ অবদানের জন্য জনসেবা উদ্ভাবনী পদকও পেয়েছেন রেহেনা আক্তার।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আক্তার জানান, এই পুরষ্কার পেয়ে অসাধারণ ভালো লাগছে। এ পুরষ্কার যে কারও জন্যই আনন্দের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জনপ্রশাসন মন্ত্রণালয় ও গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর স্যার এবং উপজেলার সকল মানুষজনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সকলের সহযোগিতা চেয়েছেন।