বিতর্কের মুখে মেয়ের সঙ্গে অমিতাভের সেই ভিডিওটির প্রচার বন্ধ

১১:০২ পূর্বাহ্ন | মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ বিনোদন

বিনোদন ডেস্ক- বছর বছর ধরে বচ্চন পরিবারের জাদুতে সম্মহিত হয়েছে বলিউড দুনিয়া। অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের অভিনয় দক্ষতায় দর্শক পেয়েছে ‘অভিমান’, ‘শোলে’, ‘সিলসিলা’র মতো ছবি।

অন্যদিকে অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই বচ্চনের ঝুলিতেও বহু অ্যাওয়ার্ড এবং ভিন্ন ধরণের ছবি রয়েছে। লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায় বচ্চন পরিবারের সকলে দাপিয়ে বেড়ালেও একজন সর্বদাই দূরে থেকেছেন।

শ্বেতা নন্দা। ফিল্মি দুনিয়াকে এতো কাছ থেকে দেখেও কখনও সিনেমার জগতে আসার কথা ভাবেননি। এমন নয় যে তিনি সুযোগ পাননি কিংবা পরিবারের আপত্তি ছিল। বহু পরিচালক, প্রযোজক তাকে ছবির অফার দিয়েছিলেন। তবে তিনি রাজি হননি।

এত বছর পর অবশেষে অভিনয় জগতে পা রাখলেন শ্বেতা। একটি জুয়েলারি কোম্পানির বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গেল শ্বেতাকে। বিজ্ঞাপনটিতে অমিতাভ বচ্চনও রয়েছেন। তার মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন শ্বেতা।

কিন্তু প্রথম বিজ্ঞাপনেই হোঁচট খেতে হয়েছে বাপ-মেয়ের। ব্যাংক কর্মীদের হেয় করার অভিযোগের প্রেক্ষিতেই সেই ভিডিওটি (বিজ্ঞাপন) প্রত্যাহার করা হচ্ছে।

অমিতাভ-শ্বেতার বিজ্ঞাপন নিয়ে আপত্তি তুলেছে ব্যাংক কর্মীদের সংগঠন। অবিলম্বে ব্যবস্থা না নেয়া হলে আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারিও দেয়া হয়েছিল।

ফলে চাপের মুখে পিছু হটেছে বিজ্ঞাপনদ্বাতা জুয়েলারি নার্মাতা প্রতিষ্ঠান কল্যাণ। বিজ্ঞাপনটির জন্য তারা প্রকাশ্যে ক্ষমা চেয়েছে। পাশাপাশি বিজ্ঞাপনের ভিডিওটি যেসব মাধ্যমে ছড়িয়ে পড়েছে সেগুলোও সরিয়ে নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ভারতের জুয়েলারি প্রস্তুতকারক ওই প্রতিষ্ঠানটির সঙ্গে বচ্চন পরিবারের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। তাদের বিজ্ঞাপনে প্রায়ই দেখা যায় বচ্চন-জয়াকে। এবারই প্রথম অমিতাভের সঙ্গী হয়েছিলেন মেয়ে শ্বেতা।

বিজ্ঞাপনে এক মধ্যবিত্ত পরিবারের বৃদ্ধ হিসেবে দেখানো হয়েছে অমিতাভকে। যার পেনশন অ্যাকাউন্টে ভুল করে বেশি টাকা চলে গিয়েছিল। সে টাকা ফেরত দিতে গেলে ব্যাংক ম্যানেজার হেসে বলছেন, রেখেই দিন।

এই দৃশ্য নিয়ে আপত্তি করেন ব্যাংক কর্মীরা। তাদের মতে, কোনো ব্যাংক ম্যানেজারই এভাবে বলতে পারেন না। কারণ এতে ব্যাংকের নিয়ম ভঙ্গ হয়। এর মাধ্যমে ব্যাংক কর্মীদের নিতান্ত অবমাননাকর উপায়ে উপস্থাপন করা হয়েছে বলে দাবি ব্যাংকারদের।

ওই বিজ্ঞাপনটির প্রতিবাদে ভারতের ব্যাংক ইউনিয়ন কনফেডারেশনের প্রায় সাড়ে তিন লাখ সদস্য ওই জুয়েলারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার হুশিয়ারি দেন। এরপরই সেটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি।

শ্রেয়া ঘোষাল মা হচ্ছেন

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

শাকিবের পুরস্কার বুঝে নিলেন বুবলী!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

বুবলীকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

‘কার সাথে কার পরকীয়া এসব ভেবে মাথা নষ্ট করবেন না’

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১