সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিস!

৪:৩২ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ ঢাকা, দেশের খবর, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বহুতল ভবনের সানসেটের ভেতরে বিড়ালটি আটকা পড়ে যায়। কোনোভাবেই যখন বিড়ালটি সানসেট থেকে বের হতে পারছিলো না অবশেষে খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যদের সাহায্যে রাত ১১টার সময় বিড়ালটিকে উদ্ধার করা হয়।

গতকাল সোমবার রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পৌর সদরের ০৩নং ওয়ার্ডের বণিক পাড়া এলাকার স্বপন সিকদারের বহুতল ভবনে এ ঘটনাটি ঘটে।

বাড়ির মালিক স্বপন সিকদার বলেন, কিভাবে যেনো তিনতলা ভবনের সানসেটে আটকে গেছে বিড়ালটি। প্রচন্ড কান্না করছিলো। এমতাবস্থায় বিড়ালটির মরমর অবস্থা। বিড়ালের কান্নার শব্দ তার মনে কড়া নাড়াতে সে বিড়ালটিকে উদ্ধার করতে না পারায় তাৎক্ষণিক মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের খবর দেয়।

খবর পেয়ে বিড়াল উদ্ধারের জন্য ঐ এলাকায় আসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক ইউনিট। তারপর মই এর মাধ্যমে বহুতল ভবনে উঠে বিড়ালটিকে উদ্ধার করে ফায়ার সার্ভিস সদস্য মোঃ মাজহারুল ইসলাম।

সে সময় ঘটনাস্থলে এলাকাবাসী ভিড় জমান। সানসেটের মধ্যে ঝুলে থাকা বিড়ালটি যখন মাটি স্পর্শ করল তখন সবাই যেনো হাঁফ ছেড়ে বাঁচলো। দর্শক হয়েও উপস্থিত মানুষদের চোখে যেন প্রাণ বাঁচানোর আনন্দ খেলছিল। তারা হাততালি দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের অভিনন্দন জানান।

বিড়ালটি উদ্ধারের পর মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আরিফুল ইসলাম সঙ্গীয় অন্যান্য সদস্য ও স্বপন সিকদারের চোখেমুখে যেন আনন্দ ঠিকরে পড়ছিলো।

অনুভূতি জানতে চাইলে ফায়ার সার্ভিস সদস্য মোঃ মাজহারুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে বলেন, ‘প্রাণ বাঁচানোই আমাদের প্রধান ও প্রথম কাজ, সেটা মানুষের হোক আর প্রাণীর হোক। এই প্রথম কোন প্রাণীকে উদ্ধার করে খুব ভালো লাগছে।’