সংবাদ শিরোনাম
  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়েছেন মওদুদ আহমদ


সময়ের কণ্ঠস্বর ডেস্ক: কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে মাহমুদুর রহমানের ওপর হামলায় ঘটনায় আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনা ‘জাতির জন্য কলঙ্কজনক’ মন্তব্য করে বিএনপি নেতা মওদুদ আহমদ বলেন, সংবাদ মাধ্যমের এখন স্বাধীনতা নেই। যেভাবেই হোক, কৌশলে হোক বা পরোক্ষভাবে হোক সরকার গণমাধ্যমকে একটি নিয়ন্ত্রণে রেখেছে। যাতে তাদের বিরুদ্ধে কেউ লিখলে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এতটাই চরম পর্যায়ে পৌঁছেছে সরকার ওই হামলার ঘটনায় কোনো ব্যবস্থা নিতে পারেনি। আদালতের সামনে এই ধরনের একটা হত্যার আক্রমণ হলেও এখন পর্যন্ত তার কোনো বিচার বা ব্যবস্থা করতে পারেননি আইনমন্ত্রী। আর স্বরাষ্ট্রমন্ত্রী এখন পর্যন্ত একজনকেও গ্রেফতার করতে পারেননি। এই কারণে তাদের ওই মন্ত্রণালয়ের দায়িত্বপালন করার কোনো নৈতিক অধিকার থাকতে পারে না।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ দাবি জানান।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে সম্মিলিত পেশাজীবী পরিষদ।

সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে এবং সদস্যসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের পরিচালনা করেন।

এ সময় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার হোসেন খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শামসুল আলম, ড্যাবের অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আবদুল কুদ্দুস, অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক রফিকুল ইসলাম, এ্যাবের জহিরুল ইসলাম, শামীমুর রহমান শামীম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এম আবদুল্লাহ, ডিইউজের কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম প্রমুখ।

বর্তমান অবস্থার পরিবর্তনে বিএনপি শিগগিরই আন্দোলনে নামবে জানিয়ে তিনি বলেন, আমি আশা করি আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনীতির অবস্থার পরিবর্তন ঘটবে। দেশের মানুষ সবাই মিলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের পরির্তন আনার জন্য মাঠে নামব। রাজপথে নেমে খালেদা জিয়াকে মুক্ত করব। দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করব।

◷ ৯:৩৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ Breaking News, স্পট লাইট