পাহাড়ধসে একই পরিবারের চার শিশুসহ নিহত ৫

১১:০৩ পূর্বাহ্ন | বুধবার, জুলাই ২৫, ২০১৮ Breaking News, আলোচিত বাংলাদেশ

কক্সবাজার প্রতিনিধি- ভারী বৃষ্টিপাতের কারণে কক্সবাজার শহরে পৃথক পাহাড়ধসের ঘটনায় চার শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন।

বুধবার ভোর ৫টার দিকে শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এবিসি ঘোনায় ও রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামে এ পাহাড়ধসের ঘটনা ঘটে।

রুমালিয়ারছড়ার একই পরিবারের নিহত ৪ শিশু হলো- জামাল হোসেনের ছেলে আবদুল খাইর (৮) ও তিন মেয়ে মর্জিয়া আকতার (১৪), কাফিয়া আকতার (১০) ও খাইরুন্নেছা (৬)। নিহত অপর শিশু হল- রামুর পানেরছড়া গ্রামের জাকির হোসেনের ছেলে মোর্শেদ আলম (৬)।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বিষয়টি নিশ্চিত করে বলেন, চার শিশুই ঘরে ঘুমিয়ে ছিল। হঠাৎ পার্শ্ববর্তী পাহাড় বাড়ির ওপর ধসে পড়ে। এতে ঘুমন্ত চার শিশু মাটির নিচে চাপা পড়ে। শিশুদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এদিকে রামুর পানেরছড়া এলাকায় একটি বাড়ির ওপর পাহাড় ধসে পড়লে ৩ জন চাপা পড়ে। পরে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক শিশু মোর্শেদ আলম (৬) কে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজি আব্দুর রহামান জানান, ‘পাহাড় ধসের ঘটনায় আমরা শোকাহত। আমি সহ জেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করব। এ ছাড়া নিহতদের পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা প্রদান করা হবে।’