সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বেরোবিতে কোটাবিরোধীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-৫

৬:৫৬ অপরাহ্ন | বুধবার, জুলাই ২৫, ২০১৮ শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে)  কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে  ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে।  এতে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে।

আজ বুধবার (২৫ জুলাই)  বিশ্ববিদ্যালয় পুলিশ ফাড়ি সংলগ্ন ২ নং গেটের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (২৫ জুলাই) কোটা সংস্কারসহ ৫ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসের  একাডেমিক ভবন-৩ এর  সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি কিছুদুর অগ্রসর হলে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলটিকে ধাওয়া করে। শিক্ষার্থীরা ছন্নছাড়া হয়ে এদিক ওদিক দৌড়ে পালিয়ে যায়। এ সময় পাঁচজন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে রংপুরের  একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার আন্দোলন পরিষদ  বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক রবিউল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল বের করেছিলাম। কিন্তু তাতে অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ নেতারা। এ ঘটনায় ৫ শিক্ষার্থী আহত হয়। অন্য শিক্ষার্থীরাও লাঞ্চিত হয়। আহতদের জীবনের ঝুঁকি থাকায় সরকারী হাসপাতালে ভর্তি না করে অতি গোপনে বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের নাম জানতে চাইলে তাদের  নিরাপত্তার খাতিরে তিনি নাম জানাতে অপারগতা প্রকাশ করেন।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, মিছিলে হামলা করা হয়নি। বহিরাগতদের সাথে নিয়ে মিছিলটি ক্যাম্পাসে অরাজকতা সৃষ্টির পায়তারা করায় ছাত্রলীগ মিছিলের উদ্দেশ্যে এগিয়ে গেলে তারা মিছিল ছেড়ে পালিয়ে যায়। বেরোবি ছাত্রলীগ কোন রকম বিশৃঙ্খলা হতে দেবেনা।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।