🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ঈদের ছুটিতে খানসামায় বিয়ের ধুম!


❏ শনিবার, আগস্ট ২৫, ২০১৮ দেশের খবর, রংপুর

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: পবিত্র ঈদ-উল-আযহার লম্বা ছুটিতে দিনাজপুরের খানসামা উপজেলায় বিয়ের ধুম পড়েছে , এক ঠিলে দুই পাখি মারতে কোরবানীর মাংস দিয়ে চলছে নতুন আত্নীয়দের আপ্যায়ন। ঈদকে কেন্দ্র করে আত্মীয়স্বজনকে একসঙ্গে পাওয়ার সুযোগে উপজেলার বিভিন্ন এলাকায় অর্ধ শতাধিক বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

উপজেলার বিভিন্ন এলাকার বিয়ে নিবন্ধনকারী, ঘটক ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,আগে ধান কাটা শেষে বিয়ের মৌসুম শুরু হলেও লোকজন এখন ঈদের ছুটিকে ছেলেমেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য বেছে নিচ্ছেন কেননা এই সময়ে সকল আত্নীয়কে একসাথে পাওয়া যায় এবং ঈদের ছুটিতে অনেকে অবসরে থাকে।

অন্যদিকে একসঙ্গে অনেক বিয়ের ধুম থাকায় মাইক্রো এবং ডেকোরেটর নিয়ে বেশি ঝামেলায় পড়েছে অভিভাবকরা। আর মাইক্রো এর চাহিদা বেশী থাকায় ভাড়া বেশী নিচ্ছেন বলে অনেকে অভিযোগ করলেও বিরামহীন ভাবে চলছে ড্রাইভারদের গাড়ি চালানো।

ছেলেমেয়ের বিয়ের আয়োজন করা কয়েলজন অভিভাবক জানান, সারা বছরই আত্মীয়স্বজন ব্যস্ত থাকেন। বছরের দুটি ঈদের ছুটিতে আত্মীয়দের একসঙ্গে পাওয়া যায়। তাই বিয়ের আয়োজনের সুবিধাজনক সময় হল ঈদের সময়।

এদিকে একসঙ্গে একাধিক বিয়ের দাওয়াত রক্ষা করতে গিয়ে বেকায়দায়ও পড়েছেন কেউ কেউ। সব মিলিয়ে ঈদের আনন্দের পাশাপাশি ভালোই জমে উঠেছে বিয়ের আনন্দ।