সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মোমো গেমসের রহস্য উন্মোচন!

১০:০৯ অপরাহ্ন | রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ ইন্টারনেট রঙ্গ

ইন্টারনেট রঙ্গ ডেস্ক :: কলকাতাজুড়ে মোমো আতঙ্কের মাঝে কিছুটা স্বস্তি দিয়েছে স্থানীয় সিআইডি। গোয়েন্দাদের দাবি, মোমো আসলে ভয় দেখানোর কারসাজি।

ছোট মেসেজ, Hi, I am Momo. তাতেই যেন শরীরে বয়ে যাচ্ছে হিমেল স্রোত। কিন্তু বাস্তবে কতটা ভয়াবহ এই মোমো গেম?

মরণগেম ব্লু-হোয়েলের ক্ষেত্রে খেলার প্রতি ধাপে থাকত নিত্যনতুন লিংক। সেই লিংকেই ছিল মৃত্যুফাঁদ। মোমোর ক্ষেত্রে কিন্তু শুধু মেসেজ আর ছবি। কোনো লিংক নেই।

তদন্তকারীদের মতে, হাতে মোবাইল থাকলে যে কেউ মোমোর মেসেজ পাঠাতে পারেন। হাতেকলমে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে গোটা প্রক্রিয়া খতিয়ে দেখেছেন তদন্তকারীরা।

প্রথমে মোমোর ছবি ডাউনলোড করা হচ্ছে। তারপর নির্দিষ্ট অ্যাকাউন্ট তৈরি করে ভার্চুয়ালি বিদেশি নম্বর নেয়া হচ্ছে।

সেই নম্বর দিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা হচ্ছে। সেই অ্যাকাউন্টের ডিপিতে রাখা হচ্ছে মোমোর ছবি। তারপরই ভয় দেখাতে মেসেজ করা হচ্ছে।