ভেঙে পড়ল আরও একটি বিমান, তবে ……

⏱ | মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ 📁 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ফের ভেঙে পড়ল সেনাবিমান। ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের দেবারিয়ায় ইন্ডিয়ান এয়ারফোর্সের মিগ ২৭ বিমান ভেঙে পড়ে। ঘটনাস্থলে সেনা আধিকারিকরা উপস্থিত হয়েছেন ইতিমধ্যেই। তবে বিমানের পাইলটের কোনও ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, যোধপুরের দেবরিয়া গ্রামে মঙ্গলবার সকালে এই দুর্ঘটনা ঘটে সেনা মিগ ২৭ বিমানে। বিমানে আগুন লেগে গিয়ে ভারসাম্য হারিয়ে ভেঙে পড়ে সেটি। তবে এতে প্রাণহানির কোনও খবর আসেনি।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হন অন্যান্য সেনা আধিকারিকরা। আগুন নেভানোর কাজ চলছে। কিন্তু কেন এমন বড়সড় একটা দুর্ঘটনা ঘটে গেল সেই বিষয়ে তদন্তে নেমেছেন আধিকারিকরা।

প্রসঙ্গত, গত জুনে নাসিকে ভেঙে পড়ে সুখোই এসইউ ৩০ এমকেএল ফাইটার জেট। নাসিক থেকে ২৫ কিলোমিটার দূরে পিম্পলগাঁও বসওয়ান্ত এলাকার কাছে ওয়াভি-তুসি গ্রামে ভেঙে পড়ে এই ফাইটার জেট। পুলিশের কাছে খবর যায় ঠিক তার ১০ মিনিট পরে। তবে এই দুর্ঘটনায় সুখোইয়ের ২ পাইলট কোনওরকমে বেরিয়ে আসতে সক্ষম হওয়ায় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

জানা যায়, ভেঙে পড়া এই যুদ্ধবিমানটি নাসিকে এইচএএল’এ তৈরি হচ্ছিল। পরীক্ষামূলক উড়ানে অংশগ্রহণ করেছিল তাই ইন্ডিয়ান এয়ারফোর্সের হাতে এটি তুলে দেওয়া হয়নি। কিন্তু কেন এটি দুর্ঘটনার মুখে পড়ল তা এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে যান্ত্রিক গোলযোগেই এটি ভেঙে পড়ে। ঘটনাস্থলে উপস্থিত হয়, এয়ারফোর্স স্টেশনের ভারতীয় বায়ুসেনার শীর্ষ আধিকারিকরা। সূত্র- কলকাতা টুয়েন্টিফোর