• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:২৮

রোনাল্ডোর প্রস্থানে মর্মাহত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে

⏱ | মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ 📁 খেলা

স্পোর্টস ডেস্ক: ১১২ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দিনের আলোর মতো পরিষ্কার, রিয়ালে ন্যায্য বেতন না পাওয়ায় জুভদের ডেরায় ভিড়েছেন তিনি।

বিষয়টি মর্মাহত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে। তিনি বলেন, সান্তিয়াগো বার্নাব্যু থেকে রোনাল্ডোর বেদনাদায়ক প্রস্থান আমাকে বিস্মিত করেছে।

গেল জুলাইয়ের শুরুতে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনাল্ডো। তুরিনে তাকে সব ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে সিরিআ দলটি। বসবাসের জন্য পেয়েছেন রাজপ্রাসাদতুল্য বিশাল অট্টালিকা। সাদা-কালো জার্সি গায়ে ইতিমধ্যে কয়েকটি ম্যাচও খেলে ফেলেছেন তিনি।

তবু বিশ্বাস হচ্ছে না মেসির, রোনাল্ডোর রিয়াল ছাড়া কিংবা জুভেন্টাসে যোগ দেয়া আমি বিশ্বাসই করতে পারছি না। অনেক ক্লাব ছিল, যারা তাকে আঁটসাঁট বেঁধে পেতে চেয়েছিল। তার ইতালিতে যাওয়া আমাকে সত্যিই বিস্মিত করেছে। তবে সে একটা ভালো দলে গেছে।

তবে পর্তুগিজ যুবরাজকে ছাড়াই দেখিয়ে দিতে চান লস ব্লাঙ্কোরা। এর প্রমাণও রেখে চলেছেন তারা। এখন পর্যন্ত লা লিগায় তিন ম্যাচ খেলে সবকটিতেই জিতেছেন হুলেন লোপেতেগুইয়ের শিষ্যরা। রয়েছেন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ খেলে শীর্ষে আছেন চিরশত্রু কাতালানরা।

সিআর সেভেনের প্রস্থানে রিয়ালের বড় ক্ষতি হয়েছে বলে মনে করেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। তিনি বলেন, রোনাল্ডো ছাড়া রিয়াল ‘ভালো’ দল নয়। তারা গড়পড়তার দলে পরিণত হয়েছে। এতে লা লিগা শিরোপা ধরে রাখার পথ আমাদের পরিষ্কার হয়েছে।