কলকাতায় ফের ভেঙে পড়লো ফ্লাইওভার, বহু হতাহতের আশঙ্কা


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- এবার কলকাতার দক্ষিণ ডায়মন্ড হারবার রোডের মাঝেরহাটের ফ্লাইওভার ভেঙে গেছে। এতে অনেক হতাহতের আশঙ্কা করা হচ্ছে।  মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে এ ফ্লাইওভারটি ভেঙে পড়ে।

তবে দুর্ঘটনায় কতটি গাড়ি ক্ষতিগ্রস্থ বা মানুষ হতাহত হয়েছে কতৃপক্ষ তা নিশ্চিত করতে পারেনি। এর আগে প্রায় আড়াই বছর আগে পশ্চিমবঙ্গের পোস্তায় আরেকটি ফ্লাইওভার ভেঙে পড়লে ২৭ জনের মৃত্যু হয়।

আনন্দবাজার পত্রিকার অনলাইনে জানানো হয়েছে, এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৯জনকে উদ্ধার করা হয়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এই ঘটনায় ছয় জন আহত হওয়ার খবর নিশ্চত হওয়া গেছে। এছাড়া নিহত এক ব্যক্তির মরদেহ উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাৎ করে সেতুর মাঝের অংশ ভেঙে পড়লে ফ্লাইওভারের  ওপরে থাকা গাড়ির আরোহীরা ছিটকে পড়েন। দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছান পুলিশ ও উদ্ধারকারী দল। উদ্ধারকাজে সহায়তায় ছুটে আসেন স্থানীয়রা। ফ্লাইওভারের নিচ দিয়ে একটি রেললাইন রয়েছে। দুর্ঘটনার আগে কিছুটা দূরে একটি লোকাল ট্রেন থাকলেও তার ওপরে ভাঙা অংশ ছিটকে পড়েনি বলে জানিয়েছে আনন্দবাজার।

এনডিটিভির ওয়েবসাইটে বলা হয়েছে, কাছাকাছি থাকা ফোর্ট উইলিয়াম দুর্গ থেকে ইতিমধ্যেই ঘটনাস্থলে সেনা সদস্যদের পাঠানো হয়েছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে ব্যস্ত ডায়মন্ড হারবার সড়কের ওপর থাকা মাজেরহাট ব্রিজের একটি অংশ বিকেল পাঁচটা নাগাদ ভেঙে পড়ে। মাঝের একটি অংশ ভেঙে পড়লে কয়েকটি প্রাইভেটকার, দুই চাকার যান ও একটি বাস খাদে পড়ে যায়।