🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

রাজধানীর শ্যামলীতে জাল রুপীসহ র‍্যাবের জালে আটক-১


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, ষ্টাফ রিপোর্টার: রাজধানীর শ্যামলীতে বিশেষ অভিযান চালিয়ে ১৫ লাখ ৭৪ হাজার ভারতীয় জাল রুপিসহ একজনকে আটক করেছে  র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব -২)। আটককৃতের নাম শামসুর রহমান। শামসুরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকায় বলে জানা গেছে।

 র‍্যাব-২ এর মেজর মোহাম্মদ আলী সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করে বলেন,  গতকাল (৫ই সেপ্টেম্বর) বুধবার গভীর রাতে শ্যামলী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটকের সময় তার কাছ থেকে জাল রুপি তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত থেকে গরু এনে দেশের বাজারে বিক্রির ব্যবসা ছিল শামসুরের। ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে লেনদেনের সুবাদে এক সময়  জাল রুপি তৈরির সিন্ডিকেটেরর সাথে গড়ে ওঠে তার সম্পর্ক।

 সীমান্ত এলাকার বাসিন্দা হওয়ার সুবাদে তিনি আগে গরুর ব্যবসা করলেও গত ৫ বছর ধরে জাল রুপি তৈরির ব্যবসা করে আসছিলেন। বিভিন্ন জেলায় তার ডিলার রয়েছে। তিনি জাল রুপি তৈরি শেষে ডিলারদের মাধ্যমে রাজধানীসহ সারাদেশে জাল রুপিগুলো ছড়িয়ে দিতেন। ২ লাখ জাল রুপির প্রতিটি বান্ডেল ২০-৩০ হাজার টাকায় বিক্রি করতেন তিনি। মূলত সীমান্ত এলাকার গরু ব্যবসায়ী এবং চোরাইপথে মালামাল আনা ব্যবসায়ীরাই তার প্রধান টার্গেট ছিল বলেও জানায় র‍্যাব।