• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৪:৫৭

‘নৌকার বিপক্ষে যারা কাজ করবে, তাদের কোনোভাবেই মেনে নেওয়া হবে না’: প্রধানমন্ত্রী

❏ শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বৃহস্পতিবার রাতে গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে  আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক কষ্ট করে আজকে আওয়ামী লীগকে, নৌকা মার্কাকে এই অবস্থানে নিয়ে এসেছি। নৌকার বিপক্ষে যারা কাজ করবে, তাদের কোনোভাবেই মেনে নেওয়া হবে না।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দলের নেতা-কর্মী যারা আছেন, তাঁদের যদি স্থানীয় সংসদ সদস্য বা দলের নেতাদের প্রতি কোনো বক্তব্য থাকে, সেটা লিখিত আকারে দলকে জানাতে পারেন। কিন্তু সেটা না করে এলাকায় দলের সংসদ সদস্যদের অবাঞ্ছিত ঘোষণা করা, তাঁদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা, এটি দলীয় শৃঙ্খলা পরিপন্থী। সবাইকে দলের নিয়ম মেনে চলতে হবে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা যাবে না।

এ সময় সদ্য অনুষ্ঠিত সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ফলও বৈঠকে বিশ্লেষণ করা হয়।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরুদ্দিন আহমেদ কামরানের পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় বৈঠকে। এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সিলেট সিটি আওয়ামী লীগের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য করণীয় নিয়ে নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে সূচনা বক্তব্য দেন প্রধানমন্ত্রী। বৈঠকে দলের কেন্দ্রীয় নেতাদের প্রায় সবাই উপস্থিত ছিলেন।