• আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

এফবিআইকে মিথ্যা বলায় ট্রাম্পের সাবেক সহকারীর জেল


❏ শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ তদন্তে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই’কে মিথ্যা তথ্য দেওয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহকারী জর্জ পাপাদোপোলাসকে ১৪ দিনের কারাদণ্ড দিয়েছে আদালত।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসির এক আদালত তার বিরুদ্ধে এই রায় দেন। তবে আদালতে ৩১ বছর বয়সী পাপাদোপোলাস নিজেকে ‘দেশপ্রেমিক আমেরিকান’ দাবি করে মিথ্যা তথ্য দিয়ে ভুল করেছেন বলে জানান।

ট্রাম্পের নির্বাচনী প্রচারে রুশ আতাঁত নিয়ে দেশটির বিশেষ কৌঁসুলি রাবার্ট মুলারের চলমান তদন্তের মধ্যেই এই প্রথম কোনো নির্বাচন কর্মকর্তা সাজার মুখোমুখি হয়েছেন।

পেপাডোপোলাস বলেন, তিনি গভীরভাবে লজ্জিত। তিনি স্বীকার করেছেন, তিনি মিথ্যা বলায় এফবিআইয়ের কার্যক্রম বাধাগ্রস্ত হতে পারে।

ওয়াশিংটনে আদালতকে তিনি বলেন, ২০১৭ সালের জানুয়ারিতে আমি মারাত্মক এক ভুল করে বসেছি। যে জন্য আমাকে ব্যাপক খেসারত দিতে হয়েছে। আমার বয়স কম ও উচ্চাকাঙ্ক্ষী ছিলাম বলেই এমনটা ঘটেছে বলে তিনি জানিয়েছেন।

মস্কোর দুই সন্দেহভাজন প্রতিনিধির সঙ্গে বৈঠকের সময় নিয়ে এফবিআই’কে মিথ্যা বলায় গত অক্টোবরে আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। এর আগে, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ তদন্তে ট্রাম্পের প্রথম সহকারী হিসেবে তিনি আটক হন।