• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ছলচাতুরী: রিজভী


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: খালেদা জিয়ার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নিয়ে ছলচাতুরী করার অভিযোগ করেছে বিএনপি। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দল সাক্ষাতের পরও কার্যকর কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ‘খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও এখন পর্যন্ত তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেয়নি সরকার। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার পর দুই দিন পার হয়ে গেলেও বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কোনো কার্যকর উদ্যোগ দেখা যায়নি।’

‘তার ব্যক্তিগত চিকিৎসকরা আশঙ্কা প্রকাশ করছেন দ্রুত বেগম জিয়ার চিকিৎসা না দেওয়া হলে তার বাম পা ও হাত অবশ হয়ে যেতে পারে। শারীরিক অবস্থা দিন দিন অবনতি যাচ্ছে। চিকিৎসা নিয়ে ছলচাতুরী চলছে এবং কালক্ষেপণ করা হচ্ছে বলে আমরা মনে করি।’ কাল বিলম্ব না করে বেগম খালেদা জিয়াকে বেসরকারি বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার জোর দাবি জানান বিএনপির এই নেতা।

শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি থেকে নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘আসন্ন জাতীয় নির্বাচনকেও একতরফা করতে অবৈধ ভোটারবিহীন সরকার নানা নীলনকশা করেই যাচ্ছে। দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় গায়েবী মামলা দায়ের অব্যাহত রয়েছে।’ বেছে বেছে আওয়ামী সমর্থিত লোকদেরকে নির্বাচনী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়ার কার্যক্রম চলছে বলেও এ সময় অভিযোগ করেন তিনি।

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার ঢাকা মহানগরসহ দেশব্যাপী জেলা সদর ও মহানগরে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘প্রতীক অনশন’ পালিত হবে বলে জানান রিজভী।