সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নীলফামারীতে ‘দেশটাকে পরিষ্কার করি দিবসে’ ঝাড়ু হাতে পৌর মেয়র

১০:২২ অপরাহ্ন | শনিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৮ দেশের খবর, রংপুর

সময়ের কণ্ঠস্বর, নীলফামারী :: ‘চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’- এ স্লোগানে নীলফামারীতে পালিত হয়েছে দেশটাকে পরিষ্কার করি দিবস। শনিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের চৌরঙ্গীর মোড় স্মৃতি অম্লান চত্তরে ঝাড়ু হাতে এ কর্মসূচির উদ্বোধন করেন নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘পরিবর্তন চাই’ এ কর্মসূচির আয়োজন করে। এতে সংগঠনের সাবেক সমন্বয়কারী ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকারের সঞ্চালনায় অন্যদের মধ্যে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন ভুঁইয়া উপস্থিত ছিলেন।

ব্যতিক্রধর্মী এ পরিচ্ছন্নতা অভিযানে পরিবর্তন চাই সংগঠনের সদর কমান্ডার আসাদুজ্জামান সুজনের নেতৃত্বে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন। এসময় পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে নির্দিষ্ট স্থানে ময়লা- আবর্জনা ফেলার আহবান জানিয়ে লিফলেট বিতরণ করা হয়।

পরিবর্তন চাই সংগঠনের সদর কমান্ডার আসাদুজ্জামান সুজন জানান, সত্য, সুন্দর ও পরিচ্ছন্নতার আন্দোলন নিয়ে বিশ্বের ১১৩টি দেশ, বাংলাদেশের ৬৪ জেলা ও ১৬৪টি উপজেলায় এ দিবসটি পালন করা হচ্ছে। এছাড়াও জেলার সদর, সৈয়দপুর, ডিমলা ও জলঢাকা উপজেলায় দিবসটি পালন করা হয়।