বৈধ কাগজপত্রে গোলাপের শু‌ভেচ্ছা, অন্যথায় মামলা

⏱ | শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮ 📁 ঢাকা, দেশের খবর

সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেট, শরীয়তপুর: পুলিশ জনগণের বন্ধু। পুলিশের প্রতি মানুষের গতানুগতিক ধ্যান-ধারণা পাল্টে দিতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে শরীয়তপুর জেলা পুলিশ।

আজ শ‌নিবার বেলা সা‌ড়ে ১১টার দি‌কে জেলা শহরের কোর্ট সংলগ্ন শরীয়তপুর পু‌লিশ ব‌ক্সের সাম‌নে শরীয়তপুর-ঢাকা মহাসড়‌কে এ ব্যতিক্রমী চেক‌ পোষ্টের আয়োজন করে পু‌লিশ।

এ সময় মোটর যানবাহনের বৈধ কাগজপত্রধারীদের লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানায় জেলার আতিরিক্ত পু‌লিশ সুপার, ট্রাফিক সার্জেন্ট ও পালং মডেল থানার পুলিশ সদস্যরা। অপরদিকে কাগজপত্র না থাকায় বেশ কয়েটি যানবাহনে মামলাও দিয়েছেন তারা। আর তাদেরকে সহ‌যো‌গিতা ক‌রে পালং উচ্চ বিদ্যাল‌য় ও পালং তুলাসার গুরুদাস সরকা‌রি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অভিযানে উপস্থিত ছিলেন – শরীয়তপুর জেলা অতি‌রিক্ত পু‌লিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ আল মামুন শিকদার, অতি‌রিক্ত পু‌লিশ সুপার (ন‌ড়িয়া সা‌র্কেল) মোঃ কামরুল হাসান, পালং ম‌ডেল থানা তদন্ত ও‌সি মোঃ হুমায়ুন ক‌বির, অপা‌রেশন মোঃ আশরাফুল ইসলাম, টিআই জামাল হো‌সেন মীর, পালং ম‌ডেল থানার এসআই মোঃ গুলজার আলম, ফারুক, র‌বিউল, জেলা পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট মেহেদী হাসান ও টিএসআই গোলাম মোস্তফা, মোস‌লেম উদ্দিন সহ অনন্যরা।

এ সময় শতাধিক মোটর সাইকেলসহ বি‌ভিন্ন যানবাহন মালিককে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পুলিশের কাছ থেকে ফুলের শুভেচ্ছা পেয়ে খুশি বৈধ যানবাহনের চালকরা। অন্যদিকে, একই অভিযানে বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে ত্রুটি পাওয়ায় মামলা দেয়াসহ রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেল আটক করে পু‌লিশ।

এ ব্যাপা‌রে শরীয়তপুর জেলা অতি‌রিক্ত পু‌লিশ সুপার মোঃ আল মামুন শিকদার জানান, ট্রা‌ফিক আইন স‌চেতনতা ক্যা‌ম্পেইন হি‌সেবে এ উদ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে। সাধারণ লোক‌দের আইন মে‌নে চলার জন্য ও সবাই‌কে আগ্রহ করার জন্য এ উদ্যোগ।

তি‌নি জানান, যাদের কাজগপত্র ঠিক আছে তাদের শুভেচ্ছা জানিয়ে সম্মানিত করার মধ্য দি‌য়ে যানবাহন মা‌লিক‌দের স‌চেতনতা বৃ‌দ্ধি করা।