বাকৃবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত বিভিন্ন সংগঠন

হাবিবুর রনি, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীা অনুষ্ঠিত হবে আগামীকাল (১০ নভেম্বর) শনিবার।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বসেছে বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন এবং জেলা সমিতির স্টল। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাহায্য-সহযোগিতা করার জন্য এই স্টলগুলো বসানো হয়েছে বলে জানা যায়।

আগামীকাল সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভেতরের ১৬ টি কেন্দ্রের মোট ২৩৯ টি কে এই ভর্তি পরীা অনুষ্ঠিত হবে। এক ঘন্টার পরীায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের সর্বশেষ পাঠ্যক্রম অনুসরণে জীববিদ্যা, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং গণিত বিষয়ে মোট একশ’টি এমসিকিউ প্রশ্নের উত্তর করতে হবে।

পরীক্ষার্থীরা কেবল এফএক্স-১০০ এবং এফএক্স-৫৭০ মডেলের ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। এবছর মোট ১২শ’ ৩০ সিটের বিপরীতে ভর্তি পরীায় অংশ নেবে ১২ হাজার ৬শ’ ৯৪ জন শিার্থী। অর্থাৎ প্রতি সিটের বিপরীতে প্রায় ১০ জন শিার্থী প্রতিযোগিতা করবে।

গত ৫ নভেম্বর সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীায় অংশগ্রহণে সুযোগ পাওয়া শিার্থীদের আসন বিন্যাস প্রকাশ করে ভর্তি পরীা কমিটি।