• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

নড়াইল নয়, ঢাকায় মনোনয়ন পেতে পারেন মাশরাফি!


❏ সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- নানা জল্পনা কল্পনা শেষে আওয়ামী লীগের হয়ে নড়াইল ২ আসনের জন্য মনোনয়ন তুলেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তবে আজ সোমবার জাতীয় এক দৈনিকের প্রতিবেদনে বলা হয়েছে, নড়াইল-২ নয়, ঢাকার কোনো একটি আসনে মনোনয়ন পেতে পারেন ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে ঢাকা থেকে টানা দুবার নির্বাচিত আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা দলীয় মনোনয়ন পাচ্ছেন না এবার। তিনি এর আগে আওয়ামী লীগের সহযোগী সংগঠনেরও শীর্ষনেতা ছিলেন। মূলত আওয়ামী লীগের দুপক্ষের মধ্যকার চরম বিভেদের কারণেই দলের ওই কেন্দ্রীয় নেতা এবার মনোনয়ন পাচ্ছেন না।

সম্প্রতি তার আসনভুক্ত এলাকায় দলীয় কোন্দলে দুটি খুনের ঘটনাও ঘটেছে। ওই আসনে মনোনয়ন পেতে পারেন নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রাহক জাতীয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

এদিকে গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে মাশরাফি বিন মুর্তজা মনোনয়ন পেলে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান বাদ পড়বেন।

তিনি বলেছেন, নড়াইলে মাশরাফি বিন মর্তুজাকে মনোনয়ন দিলে যিনি সেখানে এখন ইলেকটেড প্রার্থী আছেন তাকে নমিনেশন দেওয়া যাবে না। তাছাড়া ১৪ দলের ইলেকটেড যারা আছে তাদের বাদ দেওয়ার চিন্তা নেই। যদি একান্ত কারো পজিশন খারাপ হয় সেটা ভিন্ন কথা।’

এখন প্রশ্ন হল, যদি ইলেকটেড যারা আছে তাদের বাদ দেওয়ার চিন্তা না থাকে, তাহলে মাশরাফির নড়াইলে নির্বাচন করার সুযোগ পাচ্ছেন না। আর তাই ঢাকার ঢাকার কোনো একটি আসনে মনোনয়ন পেতে পারেন ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন দেশসেরা ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মনোনয়ন কেনার আগে মাশরাফি বিন মুর্তজা ওই দিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন এবং তার কাছে দোয়া চান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন